• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৭-১২-২০২২, সময়ঃ বিকাল ০৪:২১
  • ৩১ বার দেখা হয়েছে

নওগাঁয় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

নওগাঁয় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

নওগাঁ প্রতিনিধি ►

নওগাঁয় পাঁচ শতাধিক শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র (কম্বল-চাদর) বিতরণ করা হয়েছে। বুধবার সদর উপজেলার হাপানিয়া হাই স্কুল এন্ড কলেজ মাঠে জার্মান দাতা সংস্থা মুসলিম হেলফেন অর্থায়নে বেসরকারী উন্নয়ন সংস্থা রানী'র উদ্যোগে এসব শীত বস্ত্র বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে এসব শীবতস্ত্র বিতরণ করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। 

এদিকে শীতের শুরুতেই শীত নিবারণকারী কম্বল পেয়ে খুশি এসব পরিবার। কম্বল পেয়ে নিজের অনুভূতি প্রকাশ করে এক বৃদ্ধা আব্দুর রহমান বলেন, এ বয়সে এখনও দিন আনি, দিন খায়, বাজারে শীতবস্ত্রের দাম অনেক। শীতের শুরুতেই আজ যে কম্বল-চাদর পেলাম সেটি দিয়ে শীত নিবারণ করা যাবে। যারা এগুলো দিলেন, তারা যেন অনেক দিন বেঁচে থাকে। আল্লাহ তাদের ভালো রাখুক। আমেনা বেগম নামে আরেক বৃদ্ধা বলেন, আমরা গরিব। অসহায় মানুষ। আমাদের এখানে এসে হাতে হাতে কম্বল তুলে দিলেন। এতে আমরা খুশি। সামনে আরও বেশি শীত পড়বে। শীতবস্ত্র দরকার ছিল আমাদের। 

এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন, রানী'র প্রধান নির্বাহী ফজলুল হক খান, জেলা প্রেস ক্লাবের সভাপতি কায়েস উদ্দিন ও সহ-সভাপতি রায়হান আলম, মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, হাপানিয়া হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নূরুল ইসলামসহ প্রমুখ। রানী'র প্রধান নির্বাহী ফজলুল হক খান বলেন, তারা প্রতিবছরই বিভিন্ন এলাকায় শীতবস্ত্র বিতরণ করে থাকেন। এরই অংশ হিসেবে আজকে ৫শ পরিবারের মাঝে শীতবস্ত্র (কম্বল-চাদর) বিতরণ করা হলো। এছাড়াও করোনার মধ্যে খাদ্যসামগ্রী দিয়ে সহায়তা করা হয়েছে। আগামীতেও এই কার্যক্রম চলমান থাকবে। এসময় সমাজের বিত্তশালীসহ সকলকে গরিব-দরিদ্র মানুষের পাশে দাড়াঁনোর আহবান জানান। 

নিউজটি শেয়ার করুন

  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-১-২০২৩, সময়ঃ দুপুর ০২:৫১
  • ৩১ বার দেখা হয়েছে

নওগাঁয় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

নওগাঁয় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

নওগাঁ প্রতিনিধি  ►

গত মঙ্গলবার থেকে নওগাঁর উপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারী শৈতপ্রবাহ। গত বৃহস্পতিবার নওগাঁয় ছিলো দেশের শীত মৌসুমের সর্বনিম্ম তাপমাত্রা ৬ডিগ্রি সেলসিয়াস। শৈত প্রবাহ শুরু হওয়ার পর থেকে নওগাঁর তাপমাত্রা ৬-১৫ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে। 

দিনের কিছুটা সময় নিরুত্তাপ সূর্যের দেখা মিললেও কোন প্রভাব পড়ছে না শীতের তীব্রতা কমাতে। কনকনে শীতে স্থবির হয়ে পড়েছে স্বাভাবিক জীবন-যাপন। ব্যাহত হচ্ছে সকল কর্মকান্ডে। এই বৈরী আবহাওয়ায় সবচেয়ে বেশি কষ্টে আছে ছিন্নমূল, ভাসমান, গরীব, অসহায় ও নিম্ম আয়ের খেটে খাওয়ার শ্রেণির মানুষরা। জেলার ১১টি উপজেলার শীতার্ত মানুষের শীতকে নিবারন করতে সরকারি ভাবে শীতবস্ত্র বিতরন কার্যক্রম অব্যাহত রয়েছে। 

সরকারের পাশাপাশি বিভিন্ন ধরনের এনজিও, বেসরকারি সংগঠন ও সামাজিক সংগঠনসহ ব্যক্তি পর্যায়েও শীতবস্ত্র বিতরন কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ফার্টিলাইজার এ্যাসোসিয়েশনের নওগাঁ জেলা শাখার পক্ষে অসহায় ও দুঃস্থ শীতার্ত ৫শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র (চাদর) বিতরন করা হয়েছে। শনিবার শহরের সরিষা হাটির মোড়ে বিএফএ-এর জেলা শাখার উদ্যোগে এই শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। 

ফার্টিলাইজার এ্যাসোসিয়েশন (বিএফএ) জেলা শাখার সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে এসময় জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি অব্দুল খালেক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, জেলা কৃষি সম্প্রসারণ আধিদপ্তরের প্রশিক্ষণ অফিসার এ,কে,এম মনজুরে মাওলা, ফার্টিলাইজার এ্যাসোসিয়েশন (বিএফএ) জেলা শাখার সাধারন সম্পাদক রেজাউল হাসান রানা, সহ-সভাপতি দীপক কুমার সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। 

এসময় প্রধান অতিথি বলেন সরকারের পাশাপাশি সমাজের সকল বিত্তবানরা যদি সাধ্যমতো সহযোগিতার বার্তা নিয়ে নিজ নিজ এলাকার অসহায় মানুষদের পাশে দাঁড়ায় তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাতে একটি মানুষও কষ্ট পেতো না। আর দান করলে অর্থ ও সম্পদ কোনটিই ফুরিয়ে যায় না বরং আল্লাহ সেই অর্থ আর সম্পদে বরকত দান করেন। তাই আসুন এই বৈরী অবস্থায় আমরা আমাদের সাধ্যমতো শীতবস্ত্র নিয়ে শীতার্ত মানুষদের পাশে এসে দাঁড়াই।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়