• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১-১-২০২৩, সময়ঃ বিকাল ০৩:৪৮
  • ৬৮ বার দেখা হয়েছে

নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা রাণীনগরের শিক্ষার্থীরা

নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা রাণীনগরের শিক্ষার্থীরা

নওগাঁ প্রতিনিধি ► 

সারাদেশের ন্যায় নওগাঁর রাণীনগরের শিক্ষার্থীরা পেলো নতুন বছরের বই। নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। প্রচন্ড শীত আর ঘন কুয়াশাকে উপেক্ষা করে রবিবার সকাল থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন বইয়ের স্পর্শ নিতে শিক্ষার্থীদের অপেক্ষা করতে দেখা গেছে। বছরের প্রথমদিনে নতুন বই পেয়ে খুশি শিক্ষার্থীরা।

এ উপলক্ষে রোববার (১জানুয়ারী)  উপজেলার রাণীনগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আনুষ্ঠানিক ভাবে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরন কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়। রাণীনগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আমীন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) পারভীন সুলতানা চাঁদ, সদর ইউপি চেয়ারম্যান চন্দনা সারমিন রুমকি, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল খালেক, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। একই দিনে উপজেলার ১শতটি প্রাথমিক বিদ্যালয়, ৩১টি মাধ্যমিক বিদ্যালয় ও ৭টি মাদ্রাসার শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হয়। 

এসময় বক্তারা বলেন, বছরের প্রথম দিনে দেশের সকল শিক্ষার্থীদের হাতে একযোগে নতুন বই তুলে দেওয়ার এই বই উৎসবটি বিশ্বের মধ্যে একটি বিস্ময়। বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ইতিহাসটি রচনা করেছেন। তাই নোটবুক নির্ভরশীল না হয়ে বেশি বেশি করে পাঠ্য বই পড়ে প্রকৃত শিক্ষায় নিজেকে স্বশিক্ষিত হিসেবে গড়ে তুলতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান বক্তারা। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়