• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-১১-২০২২, সময়ঃ দুপুর ০১:৪৭
  • ৮৮ বার দেখা হয়েছে

নাটোরের নকল ড্রিংকস ও ভেজাল গুড় তৈরি অপরাধে ২ লাখ ৫২ হাজার টাকা জরিমানা

নাটোরের নকল ড্রিংকস ও ভেজাল গুড় তৈরি অপরাধে ২ লাখ ৫২ হাজার টাকা জরিমানা

নাটোর প্রতিনিধি ►

নাটোরের লালপুরে প্রাণ কোম্পানীর ROBO Drinks এর ট্রেডমার্ক নকল করে নকল ROBO Drinks উৎপাদন করায় প্রাবনী আইসক্রীম ফ্যাক্টরীকে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা এবং ভেজাল গুড় তৈরির অপরাধে ৬২ হাজার টাকা জরিমানাসহ ১হাজার ৮০০ কেজি ভেজাল গুড়  ও ৯০০ লিটার ভেজাল চিনির সিরাপ ধ্বংস করা হয়।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন মঙ্গলবার সকালে এক বিজ্ঞপ্তিতে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত নাটোরের লালপুর ও বড়াইগ্রাম উপজেলায় র‌্যাব ও  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর যৌথ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে লালপুর উপজেলার লালপুর বাজারে শ্রাবনী আইসক্রীম ফ্যাক্টরীকে প্রাণ কোম্পানীর শিশুর কোমল পানীয়/আইসক্রীম ROBO Drinks এর ট্রেড মার্ক নকল করে নকল ROBO Drinks উৎপাদন করার অপরাধে ওই  আইসক্রীম ফ্যাক্টরীর সত্ত্বাধিকারী কোরবান আলীকে ভোক্তা অধিকার সংরন আইন-২০০৯ এর ৫০ ধারায় ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এছাড়াও বড়াইগ্রাম উপজেলার আটঘরিয়া ও ভবানীপুর গ্রামে চিনি, চুন, ফিটকিরি, ফেব্ররিক কালার ও সোডা মিশ্রিত করে ভেজাল গুড় তৈরির অপরাধে তিন ভেজাল গুড় মালিক সলিম উদ্দিন প্রামানিক, আব্দুল মান্নান এবং আতিয়ার রহমানকে ভোক্তা অধিকার সংরন আইন-২০০৯ এর ৪২ ধারায় মোট ৬২ হাজার টাকা জরিমানা করা হয় ও তাদের কাছ থেকে ১ হাজার ৮০০ কেজি ভেজাল গুড় ও ৯০০ লিটার ভেজাল চিনির সিরাপ, ১০ কেজি চুন, ১০০ গ্রাম ফেব্ররিক কালার, ২ কেজি ১০০ গ্রাম ফিটকিরি এবং ১০০ গ্রাম সোডা জব্দ করা হয়।

পরে জাতীয় ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর, নাটোর জেলা কার্যালয় এর সহকারি পরিচালক মেহেদী হাসানের নির্দেশে জব্দকৃত ভেজাল গুড় তৈরি উপকরণসমূহ সাীদের সামনে ধ্বংস করা হয়। এছাড়াও জরিমানাকৃত ২ ল ৫২ হাজার টাকা সরকারি কোষাগারে জমা করা হয়।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়