• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-১০-২০২২, সময়ঃ দুপুর ০১:২৪
  • ৮১ বার দেখা হয়েছে

নাটোরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

নাটোরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

নাটোর প্রতিনিধি  ►

নাটোরে সচেতনতা সৃষ্টির মাধ্যমে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। এ উপলে আজ শনিবার সকালে কানাইখালী পুরনো স্টেডিয়াম থেকে বর্ণিল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদণি করে শেষ হয়। 

পরে জেলা প্রশাসকের কার্যালয়ে দিবসটিকে ঘিরে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক শামীম আহমদের সভাপতিত্বে সভায় বক্তারা বলেন, বাংলাদেশে সড়ক দূর্ঘটনা দুর্যোগে পরিণত হয়েছে। সচেতনতা সৃষ্টির মাধ্যমে দূর্ঘটনার প্রবনতা রোধ করতে হবে। দূর্ঘটনা প্রতিরোধে যানবাহন মালিক, যানবাহনের চালক ও মালিক, যাত্রী ও পথচারীদের যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। কিশোর বাইকারদের চলাচল নিয়ন্ত্রণ করা, নিরাপদ পথচারী চলাচল নিশ্চিত করতে ফুটপাত দখলমুক্ত করা ও জেব্রা ক্রসিংয়ের ব্যবস্থা করা, শহরে ইজিবাইক নিয়ন্ত্রণের ব্যবস্থা গ্রহনের মাধ্যমে নিরাপদ সড়ক নিশ্চিত করা হবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিআরটিএ’র সহকারী পরিচালক মোঃ রাশেদুজ্জামান,সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী আব্দুল মান্নাফ আকন্দ, ক্রাইম ইন্সপেক্টর জিয়া লতিফুল, নাটোর প্রেসকাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, নিরাপদ সড়ক চাই নাটোর জেলা শাখার সভাপতি গোলাম মোস্তফা প্রমুখ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়