• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৬-১১-২০২২, সময়ঃ দুপুর ০১:২৮
  • ৮৯ বার দেখা হয়েছে

নাটোরে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

নাটোরে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

নাটোরপ্রতিনিধি ►

নাটোরে প্রযুক্তি নির্ভর জীবনযাত্রায় জনসম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে দুই দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। আজ বুধবার সকালে নাটোর শহরের হরিশপুর এলাকায়  শেরে-বাংলা উচ্চ বিদ্যালয় মাঠে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, ডিজিটাল বাংলাদেশের টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে ২০৩০ সালের মধ্যে মডেল এসডিজি রাস্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকার উদ্যোগ গ্রহন করেছে। প্রযুক্তি দক্ষতা বৃদ্ধি, উদ্ভাবন এবং প্রযুক্তির সাথে মানুষের মেলবন্ধন তৈরীতে কাজ করছে সরকার।উদ্ভাবন, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা এবং শিক্ষা, দক্ষতা, উন্নয়ন ও কর্মসংস্থান-এই চারটি বিষয়ভিত্তিক প্যাভিলিয়নের মাধ্যমে ৫১টি স্টলে মেলা প্রদর্শিত হচ্ছে। সাতটি শিক্ষার্থীদের জন্যে আয়োজন করা হয়েছে প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতা। প্রতিযোগিতায় জেলার সাতটি উপজেলা থেকে বিজয়ী ২১টি দলের শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহন করছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নুর আহমেদ মাসুমের সভাপতিত্বে উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ শ্লোগানে শুরু হওয়া মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম রমজানসহ অন্যান্যরা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়