• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-১০-২০২২, সময়ঃ দুপুর ০২:০৮

নিষিদ্ধ হলেন টেনিস তারকা সিমোনা হালেপ

নিষিদ্ধ হলেন টেনিস তারকা সিমোনা হালেপ

স্পোর্টস ডেস্ক ►

বিশ্বের সাবেক নারী শীর্ষ খেলোয়াড় এবং দু’বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী সিমোনা হালেপকে সাময়িকভাবে নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক টেনিস ইন্টিগ্রিটি এজেন্সি (আইটিআইএ)। গতকাল (শুক্রবার) এই নিষেধাজ্ঞার কথা জানিয়েছে সংস্থাটি ।

জানা যায়, ডোপ পরীা করে হালেপের রক্তে নিষিদ্ধ ওষুধের নমুনা পাওয়া গিয়েছে। তারপরই রোমানিয়ার এই টেনিস তারকার উপর নেমে এসেছে শাস্তি।

এ নিয়ে এক বিবৃতিতে জানানো হয়েছে, ৩১ বছর বয়সী এই রোমানিয়ান টেনিস তারকাকে শর্তসাপেে নিষিদ্ধ করা হলো। টেনিস অ্যান্টি ডোপিং প্রোগ্রাম (টিএডিপি)-এর ৭.১২.১ আর্টিকেলের অধীনে নিষিদ্ধ করা হয়েছে হালেপকে।

নিষিদ্ধ হওয়ার পর সিমোনা হালেপ তার ব্যক্তিগত টুইটার আইডিতে একটি পোস্ট দেন। সেখানে তিনি লিখেছেন, ‘আজ থেকে আমার জীবনের কঠিনতম অধ্যায় শুরু। শুনেছি যে আমার নমুনায় ড্রাগ পাওয়া গিয়েছে। খুবই কম পরিমাণে সেই ড্রাগ থাকলেও আমি অত্যন্ত অবাক। গোটা জীবনে প্রতারণার কথা কখনওই আমার মাথায় আসেনি। এ ধরনের কাজ আমার মূল্যবোধের বিরুদ্ধে।’

তিনি আরও লেখেন, ‘আমি নিজেই দ্বিধাগ্রস্ত ও অবাক। ইচ্ছে করে যে এই ওষুধ নিইনি, সেটা প্রমাণ করার জন্য যতদূর যেতে হয় যাব। সত্যের উপর আমার ভরসা রয়েছে। ২৫ বছর ধরে টেনিস খেলে যে সম্মান অর্জন করেছি, তা এত সহজে মিলিয়ে যেতে দেব না।’

মেয়েদের পেশাদার টেনিস সার্কিটে যথেষ্ট সফল হালেপ। ২০১৮-১৯ সালে গ্রান্ডস্ট্যাম প্রতিযোগিতাগুলিতে আগুন ঝরিয়েছেন তিনি। এছাড়া সে বছরই অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে পৌঁছে ক্যারোলিন ওজনিয়াকির কাছে হেরে যান। তবে ফ্রেঞ্চ ওপেনে চ্যাম্পিয়ন হন। ২০১৯ সালে উইম্বলডন জিতেছিলেন। এর আগে ইউএস ওপেনের সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল তাকে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়