• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৭-১০-২০২২, সময়ঃ বিকাল ০৩:২১
  • ৬২ বার দেখা হয়েছে

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৭ জেলের কারাদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৭ জেলের কারাদণ্ড

বরগুনা প্রতিনিধি ►
বরগুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করার অপরাধে ৭ জেলেকে একমাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সকালে বরগুনার নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর এ আদালত পরিচালনা করেন। এ সময় তাদের কাছ থেকে ২ হাজার ৬৫০ মিটার কারেন্ট জাল এবং মা ইলিশ সংরক্ষণের ১০০ কেজি বরফ জব্দ করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের বাসিন্দা মো. জাহাঙ্গীর, মো. মোশারেফ, মো. দেলোয়ার মাতুব্বর ও মো. সুলাইমান এবং বেতাগী উপজেলার কালিকাবাড়ি এলাকার মো. ইউনুছ, মো. পনু মিয়া ও মো. ইমরান।
জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব জানান, ইলিশ রায় জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের একটি টিম রাত একটার দিকে বিষখালী নদীর কালিকাবাড়ি এলাকায় অভিযান চালায়। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের প্রস্তুতিকালে ৩ জেলেকে আটক করা হয়। তাদের কাছ থেকে ৬৫০ মিটার জাল জব্দ করা হয়।

তিনি আরও জানান, রাত সাড়ে চারটার দিকে পায়রা নদীতে অভিযানকালে আরও ৪ জেলেকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০০ কেজি বরফ ও ২ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে এবং জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

প্রসঙ্গত, ইলিশ ধরা, পরিবহন, মজুত ও বিক্রির ওপর বৃহস্পতিবার রাত থেকে নিষেধাজ্ঞা শুরু হয়েছে। আগামী ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ, পরিবহণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় নিষিদ্ধ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়