• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-১২-২০২২, সময়ঃ বিকাল ০৫:০১
  • ৮৯ বার দেখা হয়েছে

পলাশবাড়ীতে বিজয় দিবস পালিত হয়নি একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে

পলাশবাড়ীতে বিজয় দিবস পালিত হয়নি একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে

পলাশবাড়ী প্রতিনিধি   ►

পলাশবাড়ীর কিশোরগাড়ী ইউনিয়নে উত্তর সুলতানপুর বাড়াইপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রউফের চরম উদাসীনতার কারণে বিজয় দিবস উদ্যাপন হয়নি। সরকার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে মহান বিজয় দিসব উদ্যাপনের জন্য সরকারি অর্থ বরাদ্দ এবং প্রতিটি বিদ্যালয়ে সূর্যদ্বয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন সহ বিভিন্ন কর্মসূচি উদ্যাপনের নির্দেশ প্রদান করেন। কিন্তু সরকারি নির্দেশনাকে অমান্য করে উপজেলার উত্তর সুলতানপুর বাড়াইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদ্যাপন করেনি। 

সরেজমিনে গিয়ে জানা যায়, উত্তর সুলতানপুর বাড়াইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৬ ডিসেম্বর ১০টা ৪৫ মিনিটে উপস্থিত হয়ে পতাকা বিহীন বিদ্যালয়টি তালাবদ্ধ অবস্থায় দেখা যায়। বিদ্যালয়ের পাশ্ববর্তী বাড়ীর শিক্ষার্থীদের মাঠে খেলাধুলা করতে দেখা যায়। তারা জানান, ওই বিদ্যালয়ে ৪ জন শিক্ষক রয়েছে কিন্তু কেউ বিদ্যালয়ে আসেনি এবং জাতীয় পতাকাও উত্তোলন করা হয়নি। মহান বিজয় দিবস উদ্যাপন উপলক্ষে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রউফ এর সাথে মুঠো ফোনে কথা বললে তিনি জানান, আমি পরে যাব। এ ব্যাপারে অত্র কাস্টারের সহকারী শিক্ষা কর্মকর্তা ফিরোজ কবীর জানান, দিবসটি পালনের জন্য প্রতিটি বিদ্যালয়ে সরকারি বরাদ্দ রয়েছে। যারা দিবসটি পালন করেনি তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়াও একই ইউনিয়নের চকবালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১১টা ২০ মিনিটে উপস্থিত হয়ে বিদ্যালয়টি তালাবদ্ধ অবস্থায় শুধু জাতীয় পতাকা উত্তোলন দেখা যায়। দুপুর ১২টা ১৫ মিনিটে গনেশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তালাবদ্ধ অবস্থায় জাতীয় পতাকা উত্তোলন করতে দেখা যায়। উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান-কে বিষয়টি অবহিত করলে তিনি জানান, যে বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদ্যাপন করা হয়নি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।


    
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়