• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৩-১১-২০২২, সময়ঃ সন্ধ্যা ০৬:০১

পাকিস্তানের স্বপ্ন ভেঙে বিশ্ব চ্যাম্পিয়ন হল ইংল্যান্ড

পাকিস্তানের স্বপ্ন ভেঙে বিশ্ব চ্যাম্পিয়ন হল ইংল্যান্ড

মাধুকর ডেস্ক ►

আজ রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালটা এমন একপেশে হবে কে জানত? প্রতিশোধটা ইংলিশরা এমন করেই নিয়েছে যে, ম্যাচে পাত্তাই পায়নি পাকিস্তান। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের গ্যালারির ৮০ হাজার ৪৬২ জন দর্শককে সামনে রেখে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি জিতল ইংল্যান্ড।

জয়ের জন্য ১৩৮ রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় বাটলারের দল। শাহীন আফ্রিদির দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড হয়ে ফেরেন অ্যালেক্স হেলস। সেমিফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচজয়ী ইনিংস খেলা ডানহাতি এই ওপেনার এদিন আউট হয়েছেন মাত্র ১ রানে। আম্পায়ার্স কলে বেঁচে গেলেও ইনিংস বড় করতে পারেননি ফিল সল্ট।

পাকিস্তানের পেসারদের দুর্দান্ত বোলিংয়ে ক্রমশই কঠিন হচ্ছিলো ইংল্যান্ডের সহজ সমীকরণ। তবে শাহীন শাহ আফ্রিদির চোটে হঠাৎই বদলে যায় প্রেক্ষাপট। ইফতিখার আহমেদ বল হাতে নিতেই আক্রমণ করে বসেন বেন স্টোকসরা। সমান একটি করে ছক্কা ও চারে সেই ওভার থেকে আসে ১৩ রান। স্টোকসের চড়াও হন মঈন আলীও।

এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি ইংল্যান্ডকে। পাকিস্তানের হাতের মুঠোয় থাকা ম্যাচ ছিনিয়ে নেয়ার সঙ্গে শিরোপাও নিজেদের করে নিল জস বাটলারের দল। ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টির বিশ্বকাপের ট্রফি উঁচিয়ে ধরলো ইংল্যান্ড। সেই সাথে নেওয়া হয়ে গেলো ১৯৯২-এর ওয়ানডে বিশ্বকাপের প্রতিশোধ।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়