• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-১১-২০২২, সময়ঃ বিকাল ০৫:৩৮
  • ১৯৪ বার দেখা হয়েছে

পার্বতীপুরে তাহসিনুল কোরআন একাডেমির উদ্বোধন

পার্বতীপুরে তাহসিনুল কোরআন একাডেমির উদ্বোধন

এম এ জলিল সরকার, পার্বতীপুর  ►

পার্বতীপুরে ব্যক্তি উদ্যোগে তাহসিনুল কোরআন একাডেমি নামে একটি ইসলামিক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা হয়েছে। সেখানে কোরআন সংক্রান্ত গবেষণা এবং মাদরাসায় ইসলামিক শিক্ষা দেওয়া হবে। প্রায় ৩৯ শতক জমির উপর নির্মান করা হয়েছে মাদরাসার একাডেমিক ভবনসমূহ। নির্মাণাধীন রয়েছে মসজিদের কাজ। 

একাডেমিটিতে যে সমস্ত বিভাগ খোলা হয়েছে তার মধ্যে নূরানী, হিফজুল কোরআন, প্লে-পঞ্চম শ্রেণী পর্যন্ত জাতীয় শিক্ষাক্রম, কিতাব বিভাগ, স্কুলগামী বাচ্চাদের মক্তব ও হিফজ বিভাগ। আবাসিক-অনাবাসিক, ডে-কেয়ার ব্যবস্থাপনা রয়েছে সেখানে। প্রতিষ্ঠানটির ব্যক্তি উদ্যোক্তা তাহসিন আহমেদ। আজ সোমবার বিকেলে পার্বতীপুর-রংপুর আঞ্চলিক মহাসড়ক ক্যানেল সংলগ্ন স্থানে একাডেমিক ভবনটি উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাফিজুল প্রামাণিক।

সঙ্গে ছিলেন নবনির্বাচিত পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন। উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে আলোচনা সভা ও ওয়াজ মাহফিলের ব্যবস্থা করা হয়। সমস্ত কর্মসূচিতেই প্রধান অতিথি ছিলেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব, মুহতামিম, গওহরডাঙ্গা মাদরাসা ও ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের গভর্নিং মেম্বার আল্লামা মুফতি রুহুল আমিন (দা.বা)।

মওলানা মোহাম্মদ শামছুল হুদা খানের সভাপতিত্বে ওয়াজ ফরমান সহকারী অধ্যাপক মওলানা মোহাম্মদ মিলনপুরী, পার্বতীপুর গুলশান নগর জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মুফতী নূর হুসাইন সিরাজী, আরাবিয়া মাদরাসার মুহতামিম মাওলানা শরিফুল ইসলাম, ইসলামিয়া আল আরাবিয়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা মোশারফ হোসাইন প্রমূখ। আমন্ত্রিত অতিথি ছিলেন মোঃ আবুল হাসনাত খান, মোঃ আমিরুল মোমিনিন মোমিন, মোশারফ হোসেন সমাজ, রামপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ একরামুল হক, মোঃ গোলাম ফারুক অভি।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়