• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-১০-২০২২, সময়ঃ দুপুর ০২:৫৪
  • ১৩২ বার দেখা হয়েছে

পীরগঞ্জে স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের অনিয়মে বিক্ষুব্ধ এলাকাবাসী

পীরগঞ্জে স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের অনিয়মে বিক্ষুব্ধ এলাকাবাসী

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ►
রংপুরের পীরগঞ্জ উপজেলার হরিনা বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের নানামুখী অনিয়ম ও নিয়োগ বাণিজ্যের বিরুদ্ধে ফুসে উঠছে এলাকাবাসী। ইতিমধ্যে বিক্ষুব্ধ এলাকাবাসী প্রতিবাদ সমাবেশ এবং মানববন্ধনও করেছে ওই এলাকায়। 
তারা অভিযোগ করেন, দীর্ঘ ২৭ বছর যাবত অশিক্ষিত এক ব্যাক্তিকে প্রতি বছর কৌশলে সভাপতি বানিয়ে প্রধান শিক্ষক এসব অপকর্ম করছেন। সাম্প্রতিক সময়ে ওই স্কুলে একাধিক শিক্ষক/কর্মচারি নিয়োগে মোটা অংকের বাণিজ্য করে আলিশান বাড়ি নির্মাণ করেছেন প্রধান শিক্ষক। 
স্কুলের প্রতিষ্ঠাতা হরিনা গ্রামের হেলালুর রহমান বলেন, তাদের জমির উপর স্কুলের ভবন রয়েছে অথচ তাদেরকে ওই শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটিতে কোন সদস্যই রাখা হয় নাই। গত মাসে ল্যাবঃ এসিঃ, নৈশ্য প্রহরী, নিরাপত্তা কর্মী ও অফিস সহায়কসহ ৪টি পদে প্রায় ৩৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন অভিযুক্ত দু’জন। দীর্ঘদিনেও স্কুলের কোন উন্নয়ন নেই। 
স্থানীয় বাসীন্দা আব্দুর রহমান বলেন, গত ১৭ বছর আগে হরিনা স্কুলে কুমিল্লা জেলার আজিজুল ইসলাম নামের এক ব্যক্তিকে সভাপতি বানিয়ে কয়েকটি নিয়োগ বাণিজ্য করেন প্রধান শিক্ষক হেলালুর রহমান। টুকুরিয়া ইউনিয়নের ৫নং ওর্য়াড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলালুর রহমান প্রতিবারেই এলাকার বাইরে থেকে ম্যনেজিং কমিটির সদস্য নেন।  
স্থানীয় অভিভাবকদের অবহিত না করেই কৌশলে তিনি পকেট ম্যানেজিং কমিটি গঠন করেন। প্রধান শিক্ষক হেলালুর রহমানের সাথে কথা হলে তিনি বলেন, বিধিমোতাবেক নিয়োগ দেয়া হয়েছে এতে সমস্যা কোথায় ? উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মমিনের সাথে কথা হলে তিনি বলেন, আমি সমাবেশ ও মানববন্ধনের কথা শুনেছি, তবে ওই বিদ্যালয়ের জমি নিয়ে কিছু সমস্যা রয়েছে। যে কারণে স্থানীয় লোকজন মানববন্ধনসহ এসব করেছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়