• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-১২-২০২২, সময়ঃ দুপুর ০২:২৬
  • ৬৮ বার দেখা হয়েছে

প্রশিক্ষণার্থীদের সেলাই মেশিন বিতরণ 

প্রশিক্ষণার্থীদের সেলাই মেশিন বিতরণ 

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কর্মীরহাতের উদ্যোগে আত্মকর্মসংস্থান কর্মসূচী ও যৌতুক বিরোধী প্রকল্পের আওতায় আয় বর্ধক ও দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচীর ১ম ও ২য় ব্যাচের মোট ৪০ জন  প্রশিনার্থীদের পা-চালিত সেলাই মেশিন, সনদপত্র, আর্থিক সহায়তা প্রদান ও সমাপনী অনুষ্ঠান বুধবার কর্মীরহাত কার্যালয়ে অনুষ্ঠিত হয়। 
 
কর্মীরহাতের সহ-সভাপতি সুলতান উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কর্মীরহাতের সাধারণ সম্পাদক ও নির্বাহী পরিচালক সামিউল ইসলাম পিপলু। বক্তব্য রাখেন কর্মীরহাতের সহ-সভাপতি মোঃ আব্দুল লতিফ হক্কানী, কোষাধ্যক্ষ এ টি এম ফরহাদ হোসেন, নির্বাহী সদস্য আলমগীর কবির বাদল, মোঃ আনিসুল হক দুলু, আজীবন সদস্য এ্যাড. মোঃ সেকেন্দার আযম আনাম, জনাব দিলরুবা পারভীন ঝর্ণা, মোঃ মাহফুজার রহমান (স্বপন), জাহিদুল হক লিটন, কর্মীরহাতের ম্যানেজার মোঃ মাহমুদুল হক রতন, প্রশিক্ষনার্থী শারমিন আক্তার সীমা ও মোছাঃ তানিয়া আক্তার প্রমুখ। অনুষ্ঠানে কর্মীরহাতের সদস্যসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত উল্লেখ্য স্পন্দনবি ও ফোরাম ৮৬, ইউএসএ এর অর্থায়নে এই প্রকল্পের আওতায় পোশাক তৈরী, সূচীকর্ম, ব্লক, বাটিক, নার্সেস এইড, রান্না শিক্ষা, প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা ইত্যাদি বিষয়ে বিনামূল্যে প্রশিক্ষণ দেয়া হয়েছে। প্রশিক্ষণ শেষে আজ ৪০ জন মেয়েকে একটি করে পা-চালিত সেলাই মেশিন, সনদপত্র ও মুলধন হিসেবে ৮০,০০০ টাকা প্রদান করা হয়। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়