• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১২-১২-২০২২, সময়ঃ দুপুর ০১:০০
  • ৮০ বার দেখা হয়েছে

প্রাণী সম্পদ সেবাদানকারীদের এমপাওয়ার অ্যাপ্স বিষয়ক দিনব্যাপী কর্মশালা

 প্রাণী সম্পদ সেবাদানকারীদের এমপাওয়ার অ্যাপ্স বিষয়ক দিনব্যাপী কর্মশালা

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধায় প্রাণী সম্পদ সেবাদানকারীদের এমপাওয়ার অ্যাপ্স বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১১টায় এসকেএস ইন্-এর সারাবেলা সভা কক্ষে সুইসকন্ট্যাক্ট বাংলাদেশ-এর উদ্যোগে "মেকিং মার্কেটস ওয়ার্ক ফর দি চরস (এমফোরসি)- প্রকল্পের  আওতায় মেকিং মার্কেট ওয়ার্ক ফর দি যমুনা, পদ্মা এন্ড তিস্তা চরস (এমফোরসি) প্রকল্প এ কর্মশালার আয়োজন করে। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান। বক্তব্য রাখেন এমফোরসি প্রকল্প ইন্টারভেনশন এরিয়া ম্যানেজার মোঃ রবিউল হাসান, সিনিয়র ইন্টারভেনশন অফিসার চন্দ্রনাথ গুপ্ত, অ্যাপ্স প্রশিক্ষক এমফোরসি'র ফিল্ড অপারেশন ম্যানেজার মোঃ আরিফুর রহমান সবুজ প্রমূখ। কর্মশালায় ২২ জন পল্লী চিকিৎসক অংশ গ্রহণ করেন।

এমফোরসি প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য এবং কার্যক্রম সম্পর্কে এমফোরসি প্রকল্প ইন্টারভেনশন এরিয়া ম্যানেজার মোঃ রবিউল হাসান বলেন, এ প্রকল্পটি চরাঞ্চলের কৃষি বাজার ব্যবস্থা উন্নয়ন, চর সমূহের দরিদ্র পরিবারের আয় ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে দারিদ্রতা ও বিপদাপন্নতা হ্রাস করা। এমফোরসি প্রকল্পটি দেশের দক্ষিণ ও উত্তর-পশ্চিমাঞ্চলে গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর, জামালপুর ও শরিয়তপুর এলাকার চরবাসীদের সার্বিক অর্থনৈতিক উন্নতি, বাজারের সঙ্গে যোগাযোগ, কর্মসংস্থান সৃষ্টি এবং প্রাকৃতিক বিপর্যয় থেকে উদ্ধারে বিভিন্ন কৌশল নিয়ে কাজ করছে। 

স্থানীয় প্রাণী সম্পদ সেবাদানকারীদের এমপাওয়ার অ্যাপ্স বিষয়ক কর্মশালার প্রধান অতিথি জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান মোবাইল অ্যাপস সম্পর্কিত ধারণা দেন। এ ছাড়াও জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে সচেতনতা ও দতা বৃদ্ধির মাধ্যমে এ অ্যাপসে সব ধরণের পরামর্শ পাবেন। 

এমফোরসি প্রকল্পটি বাংলাদেশে অবস্থিত সুইস দূতাবাস এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া এবং সুইসকন্ট্যাক্ট বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত হচ্ছে এবং এসকেএস ফাউণ্ডেশন বাস্তবায়ন সহযোগী হিসাবে কাজ করছে। স্থানীয় প্রাণী সম্পদ সেবাদানকারীদের এমপাওয়ার অ্যাপৃস বিষয়ক দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষক মোঃ আরিফুর রহমান সবুজ উল্লেখ্য যে, ২ ব্যাচ এসকেএস ইন ও রিসোর্স সেন্টার ২ ব্যাচ মোট ৪ ব্যাচে মোট ৮৭ জন স্থানীয় প্রাণী সম্পদ সেবাদানকারীদের এমপাওয়ার অ্যাপ্স বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়