• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-১১-২০২২, সময়ঃ বিকাল ০৫:২১
  • ১৩১ বার দেখা হয়েছে

ফুটবল বিশ্বকাপের উন্মাদনা শুরু পতাকা তৈরী ও লাগানোর হিড়িক 

ফুটবল বিশ্বকাপের উন্মাদনা শুরু পতাকা তৈরী ও লাগানোর হিড়িক 

শাহজাহান আলী মনন, সৈয়দপুর  ►

খেলাপ্রেমী মানুষের শহর নীলফামারীর সৈয়দপুর। নানা ধরণের খেলার প্রতি আগ্রহী এ শহরের প্রায় প্রতিটা মানুষ। বিশেষ করে ফুটবল আর ক্রিকেট নিয়ে অন্যরকম উৎসাহী সৈয়দপুরবাসী। এই কারণে এখানে যেমন বিভিন্ন ক্লাব, সমিতি বা ক্রীড়া সংগঠন গড়ে উঠেছে তেমনি ক্রীড়ামোদী, সংগঠক, উদ্যোক্তা, ক্রীড়াবিদ ও খেলোয়াড়ের সমাবেশ ঘটেছে।

যার ফলে স্থানীয়, জাতীয় বা আন্তর্জাতিক যে কোন খেলার আসরকে ঘিরে এই শহরে দেখা দেয় উৎসবের আমেজ। তারই ধারাবাহিকতায় ফিফা বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে প্রতিবারের মত এবারও শুরু হয়েছে উম্মাদনা। ব্যক্তিগতভাবে নিজ নিজ পছন্দের দল বা দেশের পতাকা তৈরী, প্রিয় খেলোয়াড়ের ছবির ট্যাটু, স্টিকার, ভিউকার্ড, পোস্টার ও খেলার ফিকচার সংগ্রহতে মেতেছে সমর্থকরা। আবার এলাকা বা ক্লাব ভিত্তিক বড় পর্দায় খেলা দেখার আয়োজনেরও প্রস্তুতি নেয়া হচ্ছে।  

এই কর্মযজ্ঞের অংশ হিসেবে শহরের রেলওয়ে বাজার সংলগ্ন রেললাইনের পাশে মক্কা হোটেলের ঠিক সামনে ছোট একটি দর্জি দোকানে বিক্রির জন্য তৈরী বিভিন্ন দেশের পতাকার পসরা সাজানো হয়েছে। টেইলার হামিদ আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি, ফান্স, জাপান, ইংল্যান্ড, পূর্তগালসহ নানান দেশের জাতীয় পতাকা তৈরি করছেন। যা ইতোমধ্যে সকলের দৃষ্টি আকর্ষণ করেছে।

হামিদের বাসা শহরের কাজীপাড়া এলাকায়। তিনি ছোট থেকে শুরু করে বড় মাপের প্রায় সব দেশের পতাকার সমাহার রেখেছেন। দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ ফুটবল বিশ্বকাপকে ঘিরে বাড়তি আয়ের আশায় তিনি ফুটবল দলগুলোর পতাকা বানিয়ে বিভিন্ন সমর্থকদের কাছে বিক্রি করছেন। তিনি বলেন, ছোট এই শহরে ফুটবল দেশগুলোর প্রায় সকল দলের সমর্থকরা রয়েছেন। তার মধ্যে আর্জেন্টিনা-ব্রাজিলের সমর্থকদের সংখ্যাটা একটু বেশি। 

হামিদ সাহেবের মতোই লাইনের ধারের পাপু, রাজুসহ বেশ কয়েকজন দর্জি পতাকা বানিয়ে বিক্রি করছেন। পতাকার সাইজ ও দেশ ভেদে পতাকাগুলোর দাম ভিন্ন ভিন্ন। সর্বনিম্ন ৬০ টাকা থেকে শুরু করে ৫ শত টাকা পর্যন্ত বিক্রি করা হচ্ছে। রেডিমেড এসব পতাকা কেনা ছাড়াও  ফুটবলপ্রেমীরা নিজের পছন্দ অনুযায়ী নানা মাপের পতাকা বানিয়ে দেওয়ার জন্যও দর্জিদের অর্ডার দিচ্ছেন।

এছাড়া সৈয়দপুর শহরে রাস্তা ঘুড়ে ঘুড়ে পতাকা বিক্রি করছেন বেশ কয়েকজন। ফুটবলপ্রেমীরা তাদের পছন্দের দলের পতাকা ক্রয় করে নিজেদের বাসায় বাঁশের সাথে বেধে ঝুলিয়ে দিচ্ছেন। সেই সাথে পেপার হাউজগুলোতে পতাকা, খেলোয়াড় ও ফিকচার বিক্রিরও ধুম পড়েছে। এইসব চিত্র দেখলে বুঝা যায় ফুটবল বিশ্বকাপের উন্মাদনা শুরু হয়েছে সৈয়দপুরে৷ 

এদিকে ফিফা ফুটবল বিশ্বকাপ উপলক্ষে ফিফা সহ মোট ৩৪ টি দেশের পতাকা উত্তলোন করার আয়োজন করেছে শহরের নীচুকলোনি মডার্ন স্পোর্টিং ক্লাব। শুক্রবার (১৮ নভেম্বর) দূপুর ৩ টায় এটি অনুষ্ঠিত হবে। এতে মিডিয়া পার্টনার হিসেবে আছে সময় নিউজ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়