• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২-১০-২০২২, সময়ঃ সকাল ০৯:২১

ফুটবল মাঠে সংঘর্ষে পদদলিত হয়ে ইন্দোনেশিয়ায় নিহত ১২৯

ফুটবল মাঠে সংঘর্ষে পদদলিত হয়ে ইন্দোনেশিয়ায় নিহত ১২৯

মাধুকর ডেস্ক ►
শনিবার রাতে ইন্দোনেশিয়ার পূর্ব জাভায় কানজুরুহান ফুটবল স্টেডিয়ামে আরেমা এফসি প্রতিদ্বন্দ্বী পারসেবায়া সুরাবায়ার কাছে হেরে যাওয়ার পর সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর পদদলিত হয়ে অন্তত ১২৯ জন নিহত ও আহত হয়েছে অন্তত ১৮০ জন বলে দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।
পূর্ব জাভার পুলিশ প্রধান নিকো আফিনতা জানান, খেলার শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে সমর্থকরা মাঠের মধ্যে ঢুকে পড়ে। এরপর পুলিশ টিয়ার শেল ছুঁড়তে শুরু করে। নিহতদের মধ্যে দু'জন পুলিশ কর্মকর্তাও রয়েছেন জানিয়ে নিকো আফিনতা বলেন, '৩৪ জন স্টেডিয়ামের ভেতরে ও বাকিরা হাসপাতালে নেওয়ার পর মারা যান।'
তিনি জানান, সবাই একটি পয়েন্ট দিয়েই বের হওয়ার চেষ্টা করছিলো। ফলে প্রচণ্ড ভিড়ের এক পর্যায়ে অক্সিজেনের অভাবে দমবদ্ধ হওয়ার মতো পরিস্থিতির তৈরি হয়। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, প্রাণহীন দেহগুলো ফোরে পড়ে আছে।
এ ঘটনা ইন্দোনেশিয়ার ফুটবল ভাবমূর্তিতে কালিমা মেখে দিয়েছে উল্লেখ করে দেশটির ফুটবল ফেডারেশন জানিয়েছে, ঘটনাটি তদন্ত করা হবে। এ ঘটনার পর ইন্দোনেশিয়ার শীর্ষ ফুটবল লিগ এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়