• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-১২-২০২২, সময়ঃ দুপুর ০২:৪২
  • ৯৩ বার দেখা হয়েছে

ফুলছড়িতে কুষ্ঠরোগ বিষয়ক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

ফুলছড়িতে কুষ্ঠরোগ বিষয়ক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি ►

গাইবান্ধার ফুলছড়িতে সরকারি বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠান ও স্থানীয় নেতৃবৃন্দের সাথে কুষ্ঠ আক্রান্ত, প্রতিবন্ধী ও হতদরিদ্র ব্যক্তিদের উপজেলা এসোসিয়েশনের যোগসূত্র স্থাপন ও এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

দি-লেপ্রসিমিশন ইন্টারনেশন্যাল বাংলাদেশের উদ্যোগে মবিলাইজেশন এন্ড ইমপাওয়ারমেন্ট অফ পিপল লিভিং উইথডিস অ্যবিলিটিস প্রজেক্টের আওতায় মঙ্গলবার (৬ ডিসেম্বর) ফুলছড়ি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ্যাডভোকেসি সভায় সভাপতিত্ব করেন ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুর রহমান। কর্মশালায় বক্তব্য দেন, ফুলছড়ি উপজেলা কৃষি কর্মকর্তা মিন্টু মিয়া, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা: রাকিবুল হাসান, সহকারী উপজেলা সমবায় কর্মকর্তা মঞ্জিল হোসেন, দি-লেপ্রসিমিশন ইন্টারনেশন্যাল বাংলাদেশ এরিয়া ডেভেলোপমেন্ট অফিসার শরিফুল ইসলাম, ফ্যাসিলিটেটর শামছুন্নাহার, কুষ্ঠ আক্রান্ত, প্রতিবন্ধী ও হতদরিদ্র ব্যক্তিদের উপজেলা এসোসিয়েশনের সভাপতি ঝামেলা বেগম, কোষাধ্যক্ষ আনারুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশে সরকারি বেসরকারি উদ্যোগে কুষ্ঠ নির্মূলে বিভিন্ন কর্মসূচি চলমান রয়েছে। দেশের প্রতিটি উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে রোগ শনাক্ত ও চিকিৎসার ব্যবস্থা আছে। তাই এরোগ হলে তথ্য গোপন না করে চিকিৎসা গ্রহন করতে হবে। প্রাথমিক পর্যায়ে শনাক্ত হলে কুষ্ঠ সম্পূর্ণ নিরাময়যোগ্য একটি রোগ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়