• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-১২-২০২২, সময়ঃ বিকাল ০৫:০০
  • ১০৮ বার দেখা হয়েছে

ফুলছড়িতে ব্রহ্মপুত্র নদে বিয়ের নৌকা ডুবে এক শিশু নিখোঁজ

ফুলছড়িতে ব্রহ্মপুত্র নদে বিয়ের নৌকা ডুবে এক শিশু নিখোঁজ

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি ►

গাইবান্ধার ফুলছড়িতে ব্রহ্মপুত্র নদে বিয়ের নৌকা ডুবে মোহিনী আকতার (১১) নামের এক শিশু নিখোঁজ রয়েছে। এ ঘটনায় কনে সহ ৪জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। গত বুধবার রাত সাড়ে ৭টার দিকে ফুলছড়ি উপজেলার বাজে ফুলছড়ির চর এলাকায় এ নৌকা ডুবির ঘটনা ঘটে। নিখোঁজ শিশু মোহিনী আকতার গাইবান্ধা সদর উপজেলার মধ্যপাড়া গ্রামের মৃত মোহাম্মদ আলীর মেয়ে। 

স্থানীয়রা জানায়, উপজেলার ফুলছড়ি ইউনিয়নের বাজে ফুলছড়ি আদর্শ গ্রামের খট্টু মিয়ার মেয়ে রাশেদা আক্তারের বিয়ের আনুষ্ঠানিকতা শেষে গত বুধবার সন্ধ্যায় বরযাত্রীরা নৌকাযোগে ব্রহ্মপুত্র নদ পাড়ি দিয়ে পশ্চিম পাড়ে সাঘাটা উপজেলার উদ্দেশ্যে রওনা দেয়। নৌকাটিতে বর-কনে সহ প্রায় ৪০ যাত্রী ছিলেন। রাতে ব্রহ্মপুত্র নদে ঘন কুয়াশার কারণে নৌকার মাঝি সামনে চলতে সমস্যা হচ্ছিল। পথিমধ্যে রাত সাড়ে ৭টার দিকে যাত্রীবাহী নৌকাটি ফুলছড়ি ও সাঘাটা উপজেলার সীমান্তবর্তী এলাকা গাবগাছি (চৌভাগিয়া) এলাকায় পৌঁছালে বিপরীত দিকে থেকে আসা অপর একটি নৌকার মুখোমুখি ধাক্কা লাগে। 

এসময় বরযাত্রীবাহী নৌকাটি ডুবে যায়। ব্রহ্মপুত্র নদে ঐস্থানে পানি কম থাকায় ডুবে যাওয়া নৌকার যাত্রীরা সাঁতরে তীরে উঠতে পারলেও মোহিনী আকতার নামের তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থী নিখোঁজ হয়। এঘটনায় কনে রাশেদা আকতার (১৯), সৈকত জামান (২২), রিয়াল মিয়া (২৮) ও রাসেল মিয়া (৩২)। আহতদের গাইবান্ধা জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে থেকে রংপুর ও সাঘাটা ফায়ার সার্ভিসের কর্মীরা শিশুটিকে উদ্ধারে নেমে পড়েন। বিকেলে শেষ খবর পাওয়া পর্যন্ত তারা নিখোঁজ শিশুটিকে উদ্ধার করতে পারেননি।

সাঘাটা ফায়ার সার্ভিসের ষ্টেশন ম্যানেজার জাফর আলী বলেন, ‘ঘটনার পর রাতে আমাদেরকে জানানো হয়। পরে আমরা চেষ্টা করে নিখোঁজ মেয়েটিকে উদ্ধার করতে পারিনি। বৃহস্পতিবার সকালে রংপুর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরী দল এসে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালিয়েছে। বিকেল পর্যন্ত তার সন্ধ্যান মেলেনি।’ 

ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাওছার আলী দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। নিখোঁজ শিশুটিকে উদ্ধারে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছে।’

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়