• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১০-১০-২০২২, সময়ঃ দুপুর ০২:১৩
  • ১১৪ বার দেখা হয়েছে

ফুলছড়ি-সাঘাটার সব ভোটকেন্দ্র ও কেন্দ্রে থাকবে সিসিটিভি

ফুলছড়ি-সাঘাটার সব ভোটকেন্দ্র ও কেন্দ্রে থাকবে সিসিটিভি

নিজস্ব প্রতিবেদক

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপ-নির্বাচনে সব ভোটকেন্দ্র ও কেন্দ্রে সিসিটিভি স্থাপন করছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনী এলাকার ১৭টি ইউনিয়নে মোট ১৪৫টি ভোটকেন্দ্রের ভেতরে দুটি করে ২৯০ এবং ৯৫২টি ভোট কেন্দ্রের সবকটির ভেতরে (গোপন বুথ ছাড়া) এক হাজার ২৪২টি সিসিটিভি ক্যামেরা থাকবে। এরইমধ্যে ১২০ কেন্দ্রে স্থাপন করা হয়েছে সিসিটিভি। বাকি কেন্দ্রগুলোও এর আওতায় আসবে। ইসির আইডিয়া প্রকল্প-২-এর ডিপিডি কমিউনিকেশন কর্মকর্তা স্কোয়াড্রন লিডার মো. শাহরিয়ার আলম এ তথ্য জানিয়েছেন। একইসঙ্গে ভোটগ্রহণের দিন ও আগের দিনের দৃশ্য সরাসরি পর্যবেক্ষণের জন্য ঢাকার নির্বাচন ভবনে একটি পর্যবেক্ষণ কেন্দ্র স্থাপন করা হবে।

জানা গেছে, সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার ৭টি ইউনিয়ন নিয়ে গাইবান্ধা-৫ আসন গঠিত। এরমধ্যে সাঘাটা উপজেলার হলদিয়া ইউনিয়ন এবং ফুলছড়ি উপজেলা গজারিয়া, ফুলছড়ি, এরেন্ডাবাড়ী, ফজলুপুর ইউনিয়ন চরাঞ্চল ও দুর্গম হওয়ায় ওই এলাকায় জিএসএম রাউটার ব্যবহার করে সিসিটিভি পর্যবেক্ষণ কার্যক্রম পরিচালিত হবে।

আগামী ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনে মোট ভোটার তিন লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সব কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

এ উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মনোনীতপ্রার্থী মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু, বিকল্পধারার জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ, সৈয়দ মাহবুবুর রহমান। 

নির্বাচন কমিশন বলছে, সিসিটিভি স্থাপন ও সঠিক পর্যবেক্ষণের কারণে সর্বশেষ কুমিল্লা সিটি করপোরেশন বেশকিছু নির্বাচনে সহিংসতা এড়ানো সম্ভব হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়