• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-১০-২০২২, সময়ঃ দুপুর ০২:৪০
  • ৬১ বার দেখা হয়েছে

ফুলবাড়ীতে আদার দাম কমেছে কেজিতে ৩০-৩৫ টাকা

ফুলবাড়ীতে আদার দাম কমেছে কেজিতে ৩০-৩৫ টাকা

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ►

পাইকারি বাজারে আমদানি বাড়ায় দিনাজপুরের ফুলবাড়ীতে গত এক সপ্তাহের ব্যবধানে ভারত থেকে আমদানিকৃত আদার দাম কমেছে কেজিতে ৩০ থেকে ২৫ টাকা। ভারতীয় আদার দাম কমে আসার পাশাপাশি দেশি আদার দামও কমেছে কেজিতে ২০ থেকে ২৫ টাকা।

গত এক সপ্তাহে আগে ফুলবাড়ী পৌর এলাকার পাইকারি বাজারে ভারতের আমদানিকৃত আদা ১২৫ থেকে ১৩০ টাকা কেজিদরে বিক্রি হলেও বর্তমানে একই আদা বিক্রি হচ্ছে  হলেও ৮৫ থেকে ৯৫ টাকা কেজিদরে। আদার দাম কমায় স্বস্তি ফিরেছে ক্রেতা সাধারণের পাশাপাশি স্থানীয় হোটেল রেস্তোরার মালিকদের।

 শনিবার (২৯ অক্টোবর) ফুলবাড়ী পৌর এলাকার আদার পাইকারি বাজারে আদা কিনতে আসা শফিকুল ইসলাম বলেন, অন্যান্য নিত্যপণ্যের সাথে সাথে আদার দামও বেড়ে গিয়েছিল। কিন্তু বর্তমানে আদার দাম কমে আসায় নি¤œ আয়ের মানুষের জন্য স্বস্তি হয়েছে।   

পৌরশহরের উর্বশী মার্কেটের ক্ষুদ্র চা ব্যবসায়ি ভবেশ চন্দ্র মোহন্ত বলেন, আদার দাম বাড়ার কারণে চা ক্রেতাদের আদা মিশ্রিত চা বিক্রি বন্ধ করতে বাধ্য হয়েছিলেন। কিন্তু দাম কমে আসায় আবার অল্প পরিমাণে হলেও চায়ের সঙ্গে আদা দিতে শুরু করেছেন।
ফুলবাড়ী পৌর বাজারের খুচরা সবজি বিক্রেতা সুব্রত সরকার বলেন, ফুলবাড়ী পৌর বাজারের আগত ক্রেতাদের বেশিভাগই ভারতীয় আমদানিকৃত আদার ক্রেতা। ভারতের আমদানিকৃত আদার আমদানি স্থানীয় পাইকারি বাজারে স্বাভাবিক থাকলে খুচরা বাজারে দাম স্বাভাবিক থাকে, আর দাম বাড়লে খুচরা বাজারেও দাম বাড়ে। বর্তমানে ভারতীয় এবং দেশি উভয় আদার দাম কমতির দিকে।

ফুলবাড়ী পৌর বাজারের পাইকারি আদা ব্যবসায়ি সামসুল ইসলাম বলেন, গত এক সপ্তাহ থেকে পাইকারি বাজারে আমদানিক স্বাভাবিক হওয়ায় আদার দামও কমে এসেছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়