• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-১১-২০২২, সময়ঃ দুপুর ০২:৩১
  • ৮১ বার দেখা হয়েছে

ফুলবাড়ীতে আমন ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

ফুলবাড়ীতে আমন ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

ফুলবাড়ী প্রতিনিধি ►

দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা খাদ্য বিভাগের উদ্যোগে মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল ১১ টায় অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। 

ফুলবাড়ী (এলএসডি) খাদ্য গুদাম চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে এবং উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মঈন উদ্দিনের সঞ্চালনায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী পৌরসভার মেয়র মাহমুদ আলম লিটন ও জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম বাবু।

এতে স্বাগত বক্তব্য রাখেন খাদ্য পরিদর্শক মাহমুদ মো. ইমরান। এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা চাউল কল মালিক সমিতির সভাপতি মো. শামসুল হক ম-ল, বিশিষ্ট ব্যবসায়ি শিল্পপতি মো. রুহুল আমিন, বিশিষ্ট ব্যবসায়ি রাজেন্দ্র প্রসাদ গুপ্ত, বীর মুক্তিযোদ্ধা অম্বরিশ চৌধুরী, ফুলবাড়ী প্রেসকাবের সভাপতি সহকারী অধ্যাপক অমর চাঁদ গুপ্ত অপু, সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, উপজেলা প্রেসকাবের সাধারণ সম্পাদক মেহেদী হাসান উজ্জ্বল প্রমুখ।

শেষে প্রধান অতিথিসহ অতিথিদ্বয় এনবি হাসকিং মিল মালিক মজিবর রহমানের কাছ থেকে ৫ মেট্রিক টন ১০ কেজি চাল এবং উপজেলার শিবনগর ইউনিয়নে দাদপুর গ্রামের কৃষক দীপেন চন্দ্র সরকারের কাছ থেকে ১ মেট্রিক টন ধান ক্রয়ের মাধ্যমে আমন সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। 

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মঈন উদ্দিন বলেন, চলতি আমন সংগ্রহ মৌসুমে উপজেলায় ফুলবাড়ী খাদ্য গুদাম ও মাদিলাহাট খাদ্যগুমাদের মাধ্যমে ২৮ টাকা কেজিদরে এক হাজার ৬ মেট্রিক টন ধান এবং ৪২ টাকা কেজিদরে তিন হাজার ৭৩ দশমিক ৯৮০ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে। ধান সরাসরি কৃষকদের কাছ থেকে এবং চাল নিবন্ধিত ১৩৩ জন চাল কল মালিকদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে চাল সংগ্রহ করা হবে। ২০২৩ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সংগ্রহ অভিযান চলবে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়