• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-১০-২০২২, সময়ঃ দুপুর ০২:২৩
  • ৯৫ বার দেখা হয়েছে

ফুলবাড়ীতে উৎসবমূখর পরিবেশে জেলা পরিষদের নির্বাচন সম্পন্ন ভোটগণনা চলছে

ফুলবাড়ীতে উৎসবমূখর পরিবেশে জেলা পরিষদের নির্বাচন সম্পন্ন ভোটগণনা চলছে

ফুলবাড়ী প্রতিনিধি ►

দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল সোমবার উৎসবমূখর এবং শান্তিপূর্ণ পরিবেশে দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান এবং ৯নং ওয়ার্ডের সদস্য ও সদস্যা পদে নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষকে ভোট কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে। ভোটকেন্দ্র থেকে শুরু করে পুরো উপজেলা পরিষদ চত্বর সিসি ক্যামেরায় আওতায় আনা হয়েছে। সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরামহীনভাবে ভোটগ্রহণ হওয়ার কথা থাকলেও ১০৭ জন ভোটারের সকলেই দুপুর ১২ টা ৪৫ মিনিটেই ভোট প্রদান শেষ করেছেন। এখন চলছে ভোট গণনা।

নির্বাচনে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিয়াজ উদ্দিন ও থানার অফিসার ইনচার্জ (ওসি) আশ্রাফুল ইসলামের নেতৃত্বে আইন শৃঙ্খলারক্ষাকারি বাহিনী দায়িত্ব পালন করেন। ভোটের রিটানিং কর্মকর্তা নির্বাচনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। 

এদিকে পৌরসভাসহ সাতটি ইউনিয়ন পরিষদ নিয়ে জেলা পরিষদের ৯নং ওয়ার্ড হিসেবে গঠিত ফুলবাড়ী। উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যানসহ পৌর সভার মেয়র ও কাউন্সিলর এবং ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য-সদস্যারা নির্বাচনের ভোটার হিসেবে ভোটদান করেছেন।

দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, বর্তমান প্রশাসক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক তৈয়ব উদ্দিন চৌধুরী এবং জেলা জাতীয় পার্টির সভাপতি ও স্বপ্নপূরী পিকনিক কর্ণারের স্বত্বাধিকারী দেলোয়ার হোসেন।

অপরদিকে ফুলবাড়ী ৯নং ওয়ার্ডের একজন পুরুষ পদের জন্য তিনজন এবং একজন নারী সদস্যা পদের জন্য দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পদক শফিকুল ইসলাম বাবু (তালা), জ্যেষ্ঠ প্রভাষক সাংবাদিক আবু শহীদ (বৈদ্যুতিক পাখা) এবং  পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান (অটোরিকশা)। 

একইভাবে ফুলবাড়ী নির্বাচনী ওয়ার্ডে নারী সদস্য পদে ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্ব›দ্ধীতা করছেন সাবেক উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা পারভিন এবং হরিণ প্রতীক নিয়ে জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী সাবেক পার্বতীপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লতিফা বেগম। গত রোববার রাতেই ভোটকেন্দ্রের সড়ক ও আশপাশ এলাকা প্রার্থীদের পোষ্টার, ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে। সদস্য প্রার্থী শফিকুল ইসলাম বাবু ও আবু শহীদ বলেন, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

উপজেলা নির্বার্হী কর্মকর্তা রিয়াজ উদ্দিন বলেন, সকাল ৯ টা থেকে বিরামহীনভাবে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ করার কথা থাকলেও দুপুর ১২ টা ৪৫ মিনিটের মধ্যেই ভোট প্রদান শেষ করেছেন ভোটররা। গণনা শেষে ফলাফল প্রদান করা হবে। জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা শাহিনুর রহমান প্রামাণিক বলেন, ফুলবাড়ীসহ সর্বত্রই অত্যন্ত শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে উৎসবমূখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠি হয়েছে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়