• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৩-১০-২০২২, সময়ঃ দুপুর ০১:৫৯
  • ৪৩ বার দেখা হয়েছে

ফুলবাড়ীতে পৈত্রিক জমি জবরদখলের প্রতিবাদে ভুক্তভোগী ভূমি মালিকের সংবাদ সম্মেলন

ফুলবাড়ীতে পৈত্রিক জমি জবরদখলের প্রতিবাদে ভুক্তভোগী ভূমি মালিকের সংবাদ সম্মেলন

ফুলবাড়ী প্রতিনিধি ►

দিনাজপুরের ফুলবাড়ীতে পৈত্রিকসূত্রে প্রাপ্ত জমি জবর দখল করে ফুলবাড়ী টেকনিক্যাল অ্যান্ড বিএম ইন্সটিটিউটের নামে ভবন নির্মাণসহ মানববন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী পরিবার। রবিবার সকাল ১১টায় ফুলবাড়ী পৌরবাজারস্থ ভূক্তভোগীর নিজস্ব ব্যবসাপ্রতিষ্ঠানে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভূক্তভোগী জমির প্রকৃত মালিক মোহাম্মদ আলী কাদের নেওয়াজ। এসময় তার বড় ছেলে আব্দুস ছালেক শাওন, ছোটছেলে তোহা ম-ল, জামাতা জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে ভূক্তভোগী মোহাম্মদ আলী কাদের নেওয়াজ বলেন, পৈত্রিকসূত্রে গত ২৭/০১/১৯৭৯ খ্রিঃ তারিখে ফুলবাড়ী উপজেলাধীন পূর্ব গৌরীপাড়া মৌজায় ২৪৯ নং দাগে ৫১ জে.এল, ২১৭ সি.এস খতিয়ান ও ২৪১ এস.এ খতিয়ানে ৯৭৮ খতিয়ানের ৬৭ শতক জমির মধ্যে ৩৩ দশমিক ৫০ শতাংশ উত্তর দিকে পূর্ব-পশ্চিমে হেবানামা দলিলমূলে প্রাপ্ত হয়ে তিনি ভোগদখল করছিলেন। পরবর্তীতে ওই জমি তিনি তার দুইছেলে  আব্দুস সালেক (শাওন) ও  তোহা মন্ডল নামে হস্তান্তর করেন। এরই মধ্যে টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট প্রতিষ্ঠানের অধ্য আবু তৈয়ব সালাহউদ্দিন (তুহিন) সকলের অজান্তে জোরপূর্বক ওই সম্পত্তি কিছু অবৈধভাবে দখলে নিয়ে ছোট ছোট দুইটি ঘল নির্মাণ করেছেন। এ বিষয়ে কথা বলতে গেলে অধ্য আবু তৈয়ব সালাহউদ্দিন (তুহিন) অকথ্য ভাষায় গালিগালাজসহ ভয়ভীতি ও হুমকি প্রদান করেন।

এদিকে নিজের ভয়ভীতি ও হুমকি প্রদানের অপকর্ম ঢাকতে নিজেই গত বৃহস্পতিবার (২০ অক্টোবর) তার ফুলবাড়ী টেকনিক্যাল অ্যান্ড বিএম ইন্সটিটিউটের ভবন নির্মাণ কাজে বাঁধাদানসহ শিক্ষক-শিক্ষার্থীদের হুমকি দেওয়া হয়েছে এমন বিভিন্ন মিথ্যা অভিযোগ এনে প্রতিষ্ঠানের সামনে মানববন্ধন করেন। মানববন্ধনে তিনি যেসব অভিযোগ এনেছেন তার সবটাই মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন। এ কারণে পৈত্রিক জমি জবর দখল করে শিক্ষাপ্রতিষ্ঠানের  ভবন নির্মাণসহ মিথ্যা প্রচার প্রচারণার প্রতিবাদে এবং ভূমিদস্যুদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলনসহ বিভিন্ন দফতরে এ বিষয়ে প্রতিকার চেয়ে স্মারকলিপি প্রদান করেছেন ভূক্তিভোগী পরিবার।    

অভিযুক্ত ফুলবাড়ী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট প্রতিষ্ঠানের অধ্য আবু তৈয়ব সালাহউদ্দিন (তুহিন) বলেন, পৈত্রিক সূত্রে প্রাপ্ত ৩৫ শতাংশ জমিতে ২০০১ সালে ফুলবাড়ী টেকনিক্যাল অ্যান্ড বিএম ইন্সটিটিউট প্রতিষ্ঠা করা হয়। কিন্তু প্রতিষ্ঠানের জমির দিক নির্ণয় নিয়ে পারিবারিক দ্বন্দ্ব চলে আসছিল যা সমঝোতাও হয়েছে। এরপরেও প্রতিপক্ষরা সমঝোতা না মেনে ওই প্রতিষ্ঠানে সরকারি বরাদ্দকৃত ভবন নির্মাণ করতে গেলে বাঁধাসহ বিভিন্নভাবে হুমকি দিচ্ছে।  যার প্রতিবাদে আমরা গত ২০ অক্টোবর প্রতিবাদ ও মানববন্ধন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়