• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-১০-২০২২, সময়ঃ সকাল ১০:৪৩
  • ৬৩ বার দেখা হয়েছে

ফুলবাড়ীতে স্বাধীনতা যুদ্ধের সময়ের জংধরা গ্রেনেড উদ্ধার

ফুলবাড়ীতে স্বাধীনতা যুদ্ধের সময়ের জংধরা গ্রেনেড উদ্ধার

ধীমান চন্দ্র সাহা, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ►
দিনাজপুরের ফুলবাড়ীতে স্বাধীনতা যুদ্ধের সময়ের একটি জংধরা গ্রেনেড উদ্ধার করা হয়েছে। গত রবিবার (১৬ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার দৌলতপুর ইউনিয়নের ভবনচুর গ্রামে শ্যালো মেশিন বোরিংকালে মাটির নিচ থেকে স্বাধীনতা যুদ্ধের সময়ের জংধরা গ্রেনেডটি উদ্ধার করা হয়েছে। রাত সাড়ে ৮টার দিকে উদ্ধারকৃত গ্রেনেডটি ফুলবাড়ী থানায় এনে বালতি বোঝাই পানির মধ্যে রাখা হয়েছে। 

থানা সূত্রে জানা যায়, ভবন চুর গ্রামের আব্দুর রাজ্জাকের কলা বাগানে পানি সেচের জন্য শ্যালো মেশিন বোরিংকালে পাইপ দিয়ে পানি ওঠা বন্ধ হয়ে যায়। এ সময় মিস্ত্রিরা বোরিংকৃত পাইপ উপরে উঠালে পাইপের নিচের মুখে জংধরা পুরনো একটি গ্রেনেড আটকে থাকতে দেখতে পান। জমির মালিক আব্দুর রাজ্জাক উদ্ধার হওয়া গ্রেনেডটি পার্শ্ববর্তী খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হকের কাছে জমা দেন। ইউপি চেয়ারম্যান থানা পুলিশকে বিষয়টি জানালে থানার এসআই রেজাউল ইসলাম ঘটনাস্থল থেকে গ্রেনেডটি উদ্ধার করে থানায় নিয়ে যান। 

ইউপি চেয়ারম্যান এনামুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেনেডটি পাওয়ার পরপরই থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে গ্রেনেডে ১৯৬৬ সাল লেখা রয়েছে। ধারনা করা হচ্ছে এটি স্বাধীনতা যুদ্ধের সময়ের।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশরাফুল ইসলাম বলেন, উদ্ধার হওয়া গ্রেনেডটি স্বাধীনতা যুদ্ধের সময়ের হতে পারে। এটি নিরাপদে পানিভর্তি বালতির মধ্যে রাখা হয়েছে। এ বিষয়ে থানায় একটি জিডি রুজু করা হয়েছে। বিস্ফোরক বিশেষজ্ঞ দ্বারা এটি পরীক্ষা করার প্রয়োজনীয় ব্যবস্থা করা হচ্ছে। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়