• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৮-১২-২০২২, সময়ঃ সন্ধ্যা ০৬:৩২
  • ২২৬ বার দেখা হয়েছে

বগুড়া কর অঞ্চল কর্তৃক সর্বোচ্চ এবং দীর্ঘ সময় কর প্রদানকারীর ২৮ জনকে সম্মাননা পুরস্কার প্রদান

বগুড়া কর অঞ্চল কর্তৃক সর্বোচ্চ এবং দীর্ঘ সময় কর প্রদানকারীর ২৮ জনকে সম্মাননা পুরস্কার প্রদান

নিজস্ব প্রতিবেদক ►

প্রতি বছর জাতীয় রাজস্ব বোর্ড-এর আওতায় কর অঞ্চল বগুড়া কর্তৃক জেলা ভিত্তিক সর্ব্বোচ্চ করদাতা চিহ্নিত করে সম্মাননা ও পুরস্কার প্রদান হয়। এর ধারাবাহিকায় আজ বুধবার বিয়াম ফাউণ্ডেশন অডিটরিয়াম, উপশহর বগুড়ায় ২০২১-২০২২ অর্থ বছরের সর্বোচ্চ, দীর্ঘ মেয়াদী, নারী এবং তরুণ এই চার ক্যাটাগরিতে ২৮ ব্যক্তিকে স্বীকৃতি সম্মাননা ও ট্যাক্স কার্ড প্রদান করা হয়।

এসকেএস ফাউণ্ডেশনের প্রতিষ্ঠাতা এবং নির্বাহী প্রধান রাসেল আহম্মেদ লিটন গাইবান্ধা জেলার সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন। তিনি দীর্ঘ সময় ও সর্বোচ্চ কর প্রদানকারীদের মধ্যে অন্যতম। আয়োজিত অনুষ্ঠানে বগুড়া সিরাজগঞ্জ, জয়পুরহাট এবং গাইবান্ধা জেলার বিভিন্ন ক্যাটাগরিতে সর্বোচ্চ এবং দীর্ঘ মেয়াদী করদাতাগণ অংশগ্রহণ করেন। 

এনবিআর সুত্রে জানা যায়, স্বীকৃতি প্রাপ্ত সর্বোচ্চ ট্যাক্স কার্ডধারী করদাতা ব্যক্তিগণ রাষ্ট্রীয় বিভিন্ন সুবিধা পাবেন। তাদের জন্য বরাদ্দ রাখা হবে বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিংয়ে অগ্রাধিকার। পাশাপাশি কর কার্ডধারী নিজে ও তার স্ত্রী বা স্বামী নির্ভরশীল সন্তানের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার পাবেন। থাকবে আকাশ, রেল পথ ও জলপথে সরকারি যানবাহনে টিকিট প্রাপ্তিতে অগ্রাধিকার এবং জাতীয় অনুষ্ঠান, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রণ।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন বগুড়া-১ আসনের মাননীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান এমপি, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মোঃ শাহজাহান আলী, অধ্যক্ষ, সরকারী আজিজুল হক কলেজ বগুড়া, মোঃ মাসুদুর রহমান মিলন, সভাপতি-বগুড়া চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি ও পরিচালক এফবিসিসিআই, মোঃ মহিদুল ইসলাম, পরিদর্শী অতিরিক্ত কর কমিশনার, কর অঞ্চল বগুড়া, মিজ নাফিসা নুর তালুকদার, পরিদর্শী যুগ্ম কর কমিশনার কর অঞ্চল বগুড়া এবং মোঃ আব্দুল হামিদ, সভাপতি-বগুড়া ট্যাক্সেস লায়ার্স এ্যাসোসিয়েশন, বগুড়া।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাসেল চাকমা কর কমিশনার কর অঞ্চল বগুড়া। অনুষ্ঠানে ৪টি জেলার বিভিন্ন অঞ্চলের ব্যবসায়ী, উদ্যোক্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি, সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গাইবান্ধা জেলায় আরও দুই জন দীর্ঘ মেয়াদী এবং সর্বোচ্চ করদাতা পুরস্কার অর্জন করেন তারা হলেন, বিশিষ্ট ঠিকাদার ও ব্যবসায়ী মো: আব্দুল লতিফ হক্কানী, মোঃ সাইদুর রহমান। এবছর সবচেয়ে কমবয়সী করদাতা হিসেবে পুরস্কার গ্রহণ করেন ব্যবসায়ী শরীফ মোহাম্মদ সুমন।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়