• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৪-১২-২০২২, সময়ঃ রাত ০৭:৪৪
  • ৪৪ বার দেখা হয়েছে

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শে উজ্জীবিত হয়ে সোনার বাংলা বিনির্মাণে এগিয়ে নিয়ে যাব-ডিসি

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শে উজ্জীবিত হয়ে সোনার বাংলা বিনির্মাণে এগিয়ে নিয়ে যাব-ডিসি

দিনাজপুর প্রতিনিধি ►

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর জেলা, দেশের বুদ্ধিজীবীগন হচ্ছেন সেই জাতির বিবেক উল্লেখ কওে জেলা  প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেন তাদের লেখনীর মাধ্যমে, সুরের মাধ্যমে এবং তাদের সৃজনশীল কর্মকান্ডের মাধ্যমে একটি জাতিকে আলোকিত করে এগিয়ে নিয়ে যায়। এ দেশ স্বাধীন হবে ঠিক জেনে ২৫শে মার্চ কাল রাত্রি থেকে শুরু করে ১৪ই ডিসেম্বর পর্যন্ত প্রবল আক্রমন চালায় এ দেশ থেকে মেধাশুন্য এবং বুদ্ধিজীবীশুন্য করেছে। 

আজ বুধবার ১৪ই ডিসেম্বর দিনাজপুর জেলা প্রশাসনের আয়েজনে শিশু একাডেমির মিলনায়তনে সুশীল সমাজের নেতৃবৃন্দ, সাংবাদিক ও বীরমুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

জেলা প্রশাসক আরোও বলেন, আমাদের জাতির পিতা সব সময় চেয়েছিলেন একটি অসম্প্রদায়িক, ক্ষুদা-দারিদ্র্যমুক্ত একটি সুন্দর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে। তার এই অসমাপ্ত স্বপ্নকে বাস্তবায়ন করছেন তার উত্তরসুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা বর্তমানে উন্নয়নশীল দেশে উপনীত হয়েছি। আজকের এই শোকের দিনে আমরা শোককে শক্তিতে রুপান্তরিত করে আগামী প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শে উজ্জীবিত হয়ে সোনার বাংলা বিনির্মাণে এগিয়ে নিয়ে যাব।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসনের সহকাররী কমিশনার অনিন্দিতা রানী ভৌমিক এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুরের পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু, সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো. সাইদুর রহমান প্রমুখ। 

আলোচনা সভা শেষে বাংলাদেশ শিশু একাডেমী দিনাজপুর জেলা শাখার আয়োজনে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীসহ অতিথিবৃন্দ। এর আগে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়