• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৩-১১-২০২২, সময়ঃ বিকাল ০৫:১৬
  • ৭৬ বার দেখা হয়েছে

বামনডাঙ্গায় বৌ-শাশুড়ির ব্যতিক্রমী মেলা 

বামনডাঙ্গায় বৌ-শাশুড়ির ব্যতিক্রমী মেলা 

নিজস্ব প্রতিবেদক ►

সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় মমতা প্রকল্পের উদ্যোগে ব্যতিক্রম বউ শাশুড়ীর মেলা অনুষ্ঠিত। মেলায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান, পালাগানসহ বৌ-শাশুড়ী ও গর্ভবতী মায়েদের স্বামীর অংশ গ্রহণে বিভিন্ন প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। 

প্রাতিষ্ঠানিক নিরাপদ প্রসব সেবার উপর অধিক গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মমতা প্রকল্পের উদ্যোগে বুধবার মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল মারুফ। অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ নাজমুল হুদা, জামালহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী পরেশ চন্দ্র, মোঃ আব্দুল খালেক, মমতা প্রকল্পের সমন্বয়কারী মোঃ বাহারাম খান এবং বামনডাঙ্গা ইউনিয়নের সদস্যবৃন্দ, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের সকল কর্মী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। সভায় সভাপতিত্ব করেন বামনডাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আব্দুল জব্বার।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইউনিয়ন পর্যায়ে মানসম্পন্ন নরমাল এবং নিরাপদ ডেলিভেরির এমন ব্যবস্থা চালু হওয়ায় এবং সন্তোষজনক সংখ্যক ডেলিভেরির অর্জন করার মাধ্যমে আশার আলো জাগানোর জন্য মমতা প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা, দাতাসংস্থা KOICA এবং সেভ দ্য চিলড্রেন বাংলাদেশকে ধন্যবাদ জানান। এই সেবার গুনগতমান অব্যাহত ও সচল রাখার ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন। 

বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল জব্বার তার বক্তব্যে বলেন, প্রকল্পটির শুরু থেকে ইউনিয়ন পরিষদ সবসময় খোঁজ খবর নিচ্ছে। এ স্বাস্থ্য কেন্দ্রটি সার্বক্ষনিক সেবা প্রদান করে আসছে-সেখানে সার্বিক সহযোগিতা অব্যহত রাখার পাশাপাশি প্রকল্পটির কার্যক্রম যেন উত্তোরোত্তর বৃদ্ধিতে কাজ করছে এবং করবে। কারণ বিনামুল্যে ও মানসম্পন্ন সেবা দুটোই এখানে বিদ্যমান আছে বলে গর্ভবতী মায়ের সেবা গ্রহণ ও নরমাল ডেলিভেরির সংখ্যা প্রতিনিয়তই বাড়ছে।

আন্তর্জাতিক দাতাসংস্থা KOICA এর অর্থায়নে, সেভ দ্য চিলড্রেন বাংলাদেশ এর সহযোগিতায় এসকেএস ফাউণ্ডেশন মমতা প্রকল্প বাস্তবায়ন করছে। ‘মমতা ’ প্রকল্প গাইবান্ধা জেলায় মা ও নবজাতকের স্বাস্থ্যসেবা উন্নয়নে সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সাথে গত এপ্রিল ২০২১ থেকে কাজ করছে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়