• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১১-১-২০২৩, সময়ঃ রাত ০৮:৩৯
  • ১১৯ বার দেখা হয়েছে

বালাসী-বাহাদুরাবাদঘাট টানেল নির্মাণের দাবী জানালেন সাংসদ রিপন

বালাসী-বাহাদুরাবাদঘাট টানেল নির্মাণের দাবী জানালেন সাংসদ রিপন

আমিনুল হক, ফুলছড়ি প্রতিনিধি ►

বালাসী-বাহাদুরাবাদঘাট টানেল নির্মাণসহ এলাকার উন্নয়নের দাবি জানালেন গাইবান্ধা-৫ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন। জাতীয় সংসদে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে ফুলছড়ি ও সাঘাটা উপজেলার মানুষের বিভিন্ন দাবীর কথা তুলে ধরেন তিনি। 

গতকাল বুধবার বিকেলে সংসদ অধিবেশন চলাকালে গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নবনির্বাচিত সাংসদ মাহমুদ হাসান রিপনকে পাঁচ মিনিট শুভেচ্ছা বক্তব্য রাখার আহবান জানান, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এসময় মাহমুদ হাসান রিপন এমপি বলেন, ২০৪১ সালে দেশ যাতে উন্নত দেশের কাতারে পৌঁছায় সে লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের পরিকল্পনা গ্রহণ করেছেন। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আস্থা রেখে ফুলছড়ি ও সাঘাটা উপজেলার মানুষ আমাকে বিপুল ভোটে জয়লাভ করিয়েছে। এজন্য দুই উপজেলার মানুষকে ধন্যবাদ জানাই। 

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে ফুলছড়ি ও সাঘাটা উপজেলায় ব্যাপক উন্নয়ন হয়েছে। তার ফলে এককালের অনগ্রসর জনপদ সাঘাটা ও ফুলছড়ি আজ অনেক অংশে উন্নত হয়েছে। তবে এখনো অনেক উন্নয়নমূলক কাজ অবশিষ্ট রয়েছে। যমুনা নদীর করার গ্রাস থেকে সাঘাটা ও ফুলছড়ি উপজেলাকে রক্ষায় স্থায়ীভাবে বাধ নির্মাণ করা জরুরি। তাছাড়া নদীর নাব্যতা ফিরে এনে বন্যা নিয়ন্ত্রণের জন্য নদী খনন করা প্রয়োজন। 

সাংসদ মাহমুদ হাসান রিপন বলেন, সাঘাটা ও ফুলছড়ি উপজেলা মানুষের প্রাণের দাবি ব্রহ্মপুত্র নদের তলদেশ দিয়ে বালাসী হতে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণ। এই টানেল নির্মাণ হলে উত্তরাঞ্চলের সাথে রাজধানী ঢাকার যোগাযোগ ব্যবস্থা আরো সহজ হবে। 
তিনি বলেন, আমার নির্বাচনী এলাকায় এখনো অসংখ্য রাস্তাঘাট নির্মাণ ও পাকাকরণ অবশিষ্ট রয়েছে। এছাড়া নিরবিচ্ছিন্ন যোগাযোগের জন্য বেশ কিছু ব্রিজ কালভার্ট নির্মাণ করা জরুরী।

দুই উপজেলায় বেশ কয়েকটি আঞ্চলিক মহাসড়ক নির্মাণ করা প্রয়োজন। তিনি বলেন, চরাঞ্চলের মানুষের জন্য বিশেষ প্রকল্প গ্রহণ করা হলে চরাঞ্চলের মানুষগুলো বর্তমান সরকারের সফলতা পেতে পারে। দুই উপজেলায় পৌরসভা নির্মাণসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রায় ফুলছড়ি ও সাঘাটা উপজেলা উন্নত এলাকা হিসেবে গড়ে উঠবে এমন আশাবাদ ব্যক্ত করেন মাহমুদ হাসান রিপন এমপি। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়