• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-১-২০২৩, সময়ঃ বিকাল ০৫:১৮

বিরামপুরে ওএমএসের চাল বিক্রির দায়ে সভাপতির পদ হারালেন কামাল

বিরামপুরে ওএমএসের চাল বিক্রির দায়ে সভাপতির পদ হারালেন কামাল

দিনাজপুর প্রতিনিধি ►

দিনাজপুরের বিরামপুর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল ১৮ বস্তা ওএমএস পাচার করে বিক্রির সময় হাতে নাতে জনতার হাতে আটকের সংবাদ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকার প্রকাশের পর বিষয়টি দলীয় শৃঙ্খলা ভঙ্গের ধুয়া তুলে উপজেলা যুবলীগ সভাপতি পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে দিনাজপুর জেলা যুবলীগ সভাপতি রাশেদ পারভেজ নিশ্চিত করে বলেন, বিরামপুর যুবলীগ সভাপতি আবু হেনা মোস্তফা কামালকে চিঠি পাঠানো হয়েছে ।  

গত মঙ্গলবার রাত ৮টায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মইনুল হোসেন খান নিখিলের নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগ দিনাজপুর জেলা শাখার অন্তর্গত বিরামপুর উপজেলা শাখার সভাপতি আবু হেনা মোস্তফা কামালকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়। ৭১ সদস্য নিয়ে বিরামপুর উপজেলা আওয়ামী যুবলীগের কমিটি গঠিত। সেই কমিটিতে আবু হেনা মোস্তফা কামাল সভাপতি ছিলেন। 

উলেখ্য, উপজেলা যুবলীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল ওএমএসের চাল বিক্রির ডিলার হিসাবে গরীব অসহায়দের সরকারি চাল বিক্রির দায়িত্বে ছিলেন। সেই চাল গরীবদের মাঝে বিক্রি না করে ব্যবসায়ীদের কাছে বেশি দামে বিক্রি করার সময় স্থানীয় লোকজন ভ্যানসহ ১৪ বস্তা চাল আটক করে বিরামপুর উপজেলার নির্বাহী অফিসার পরিমল কুমার কে সংবাদ দেন ।
এসময় ইউএনও স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে কলেজ বাজারে একটি চালের দোকান থেকে আরও ৪টি বস্তায় রাখা ওএমএসের চাল জব্দ করেন। 

চাল দোকানদার আব্দুল গোফফার জানান, তিনি এই চালগুলো ওএমএস ডিলার আবু হেনা মো. মোস্তফা কামালের নিকট থেকে কিনে আনেন। ইতিপূর্বেও তিনি ডিলারের নিকট থেকে চাল কিনে খুচরা বাজারে বেশি দামে বিক্রি করেছেন। মোট ১৮ বস্তা চাল জব্দের দিন গত ২৯ ডিসেম্বর ২০২২ তারিখে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গোলাম মওলার নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করেন। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়