• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৪-১০-২০২২, সময়ঃ সকাল ০৯:৪৬
  • ৫৪ বার দেখা হয়েছে

বিশ্বে আরও ৩৯৫ জনের মৃত্যু, শনাক্ত ২ লাখের বেশি 

বিশ্বে আরও ৩৯৫ জনের মৃত্যু, শনাক্ত ২ লাখের বেশি 

আন্তর্জাতিক ডেস্ক  ►

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় প্রায় ৪শ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ২ লাখের কিছু বেশি। এর আগের দিন ৬১৬ জনের মৃত্যু আর দুই লাখ ৪২ হাজার জনের করোনা শনাক্তের খবর দেওয়া হয়েছিল।

সোমবার (২৪ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন ৩৯৫ জন। এতে করে বিশ্বজুড়ে মোট মৃত্যুর সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৮২ হাজার ৮১১ জনে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ২ লাখ ৯০২ জনে। এ নিয়ে বিশ্বজুড়ে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ২৮ লাখ ৯৪ হাজার ৩০১ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে তাইওয়ানে। দেশটিতে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৩৬৫ জন। আর ৬৫ জন মারা গেছেন।

দৈনিক করোনা রোগী শনাক্তে এরপরই রয়েছে ফ্রান্স। দেশটিতে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৪৭০ জন। তবে মৃত্যুর কোনো তথ্য দেওয়া হয়নি। এরপরই রয়েছে জাপান, এখানে করোনা শনাক্ত হয়েছে ৩০ হাজার ৮৭৩ জনের।

তবে মোট মৃত্যু ও শনাক্তে এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। বিশ্বে সবচেয়ে বেশি তিগ্রস্ত দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৪ জন এবং মারা গেছেন দুজন। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯ কোটি ৯০ লাখ ৮৭ হাজার ৫৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১০ লাখ ৯২ হাজার ৯৪৮ জনের।

এরপর বিশ্বে করোনায় আক্রান্তের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ১৫ জন। আর নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮৩৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৪৮ লাখ ৩০ হাজার ৭৫২ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৭ হাজার ৬৮০ জনের।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় ৫১১ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে কোনো মৃত্যুর তথ্য দেওয়া হয়নি।

আর বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ৪১৩ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৩৯ জন। এ নিয়ে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৪ হাজার ১৪১ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়