• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৮-১১-২০২২, সময়ঃ সকাল ০৯:১৪
  • ৬২ বার দেখা হয়েছে

বিশ্বে করোনায় আরও ৪৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২ লাখ ৯ হাজার

বিশ্বে করোনায় আরও ৪৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২ লাখ ৯ হাজার

আন্তর্জাতিক ডেস্ক ►

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৪৩৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৯ হাজার ৬ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ২ লাখ ২৩ হাজার ৩৭৯ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৬ হাজার ৭২৩ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৭৯ লাখ ৩৭ হাজার ১৬৩ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬১ কোটি ৭৭ লাখ ৫০ হাজার ৮২৭ জন। মঙ্গলবার (৮ নভেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি, ৬৬ হাজার ৩৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে জাপানে। এসময়ে দেশটিতে মারা গেছেন ৪৬ জন। অন্যদিকে এ সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায় ৬২ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৫৬৬ জনের।

করোনায় তিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১২ হাজার ৬৪৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ১৭ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ৯৬ লাখ ৬২ হাজার ৫৫২ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৯৮ হাজার ২৭৩ জন।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ৬ জন, তাইওয়ানে ৪৭ জন, কানাডায় ৩৩ জন, ফিলিপাইনে ৩৪ জন এবং ইনদোনেশিয়ায় ২২ জন। এ সময়ে বাংলাদেশে করোনায় ১ জনের মৃত্যু এবং নতুন রোগী শনাক্ত হয়েছে ৪৬ জন।


 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়