• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৫-১০-২০২২, সময়ঃ বিকাল ০৫:৩৯
  • ৮১ বার দেখা হয়েছে

বীরগঞ্জে মাদক-ধর্ষণ ও বাল্যবিয়ের বিরুদ্ধে শিক্ষার্থীদের শপথ

বীরগঞ্জে মাদক-ধর্ষণ ও বাল্যবিয়ের বিরুদ্ধে শিক্ষার্থীদের শপথ

দিনাজপুর প্রতিনিধি ► 

দিনাজপুরের বীরগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের তিন শতাধিক শিক্ষার্থী মাদক, ধর্ষণ ও বাল্যবিয়ের বিরুদ্ধে লালকার্ড প্রদর্শণ ও শপথ নিয়েছে। এ সময় শিক্ষার্থীরা সব ধরনের সামাজিক অনাচারের বিরুদ্ধে লালকার্ড প্রদর্শন এবং দেশপ্রেম ও সত্যবাদিতার প্রতি সবুজ কার্ড প্রদর্শন করেন। 

আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) উপজেলার মাটিয়াকুড়া উচ্চ বিদ্যালয়ে মাঠে লাল সবুজ উন্নয়ন সংঘের বীরগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে লাল কার্ড প্রদর্শণ এ শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

সংগঠনটির প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের পরিচালনায় ও বিদ্যালয়টির প্রধান শিক্ষক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো.আমিনুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোহনপুর ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সভাপতি তাইজুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. মাকসুদুজ্জামান সাজু, বীরগঞ্জ থানার এসআই স্বপ্নন পাল কুমার, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ হাসান রনি। ৪৮ তম জেলা হিসাবে শিক্ষার্থীদের শপথ পাঠ করান সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাওসার আলম। 

তিনি বলেন , শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে এবং ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথে অনুরোধ জানান । তার এমন উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছে দেশের বিভিন্ন জেলার মানুষ। তার কন্ঠের সাথে কন্ঠ মিলিয়ে শপথ করছে হাজার হাজার শিক্ষার্থী। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘের উপজেলা সভাপতি তোফাজ্জল হোসেন,সহ- সভাপতি আবু বক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হোসেন, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক মাসুদ হাসান, অর্থ সম্পাদক আদিল মাহমুদ, দপ্তর সম্পাদক তপু রায়, শিক্ষা বিষয়ক সম্পাদক সোনিয়া আক্তার, সহ নারী ও শিশু উন্নয়ন সম্পাদক যুথী রাণী রায়, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সিমা রায়, কার্য নিবার্হী  কমিটির সদস্য হুমায়ুন আহমেদ, সেলিম, রায়হান, শামীম প্রমুখ ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়