• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩০-১১-২০২২, সময়ঃ দুপুর ০২:৪৭
  • ৫২ বার দেখা হয়েছে

বীর মুক্তিযোদ্ধার অসহায় পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদের ষড়যন্ত্র

বীর মুক্তিযোদ্ধার অসহায় পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদের ষড়যন্ত্র

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের ভাটপাড়া গোপালপুর গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আফলাখ হোসেনের অসহায় পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদের ষড়যন্ত্র করা হচ্ছে। এছাড়া ওই পরিবারের সদস্যদেরকে মারপিটসহ নানাভাবে হয়রানি এবং নির্যাতন করা হচ্ছে। আজ বুধবার গাইবান্ধা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে প্রতিকার দাবি করেন বীর মুক্তিযোদ্ধার স্ত্রী মরিয়ম বেগম। 

সংবাদ সম্মেলনে মরিয়ম বেগম লিখিত বক্তব্যে উল্লেখ করেন, স্বামী বীর মুক্তিযোদ্ধা আফলাখ হোসেন মারা যাওয়ার পর তাকে বাড়িতে নিয়ে আসেন তার পিতা। পিতার বাড়িতে বসবাস করা অবস্থায় তার বড় ভাই আতাউর রহমানের কাছ থেকে ১৫ শতক জমি তিনি ক্রয় করেন। যার খাজনার খারিজ মরিয়মের বেগমের নামে সম্পন্ন হয়েছে। এছাড়াও তিনি গোপালপুর ভাটপাড়া মৌজায় ২৪ শতক (জেএল নং ৯০, খতিয়ান ২৩৩, দাগ নং ১২০৮, জমি ২১ শতক, দাগ নং ৫৭, জমি সাড়ে ৩ শতক মোট জমি সাড়ে ২৪ শতক) ভোগ দখল করে আসছেন। এরপর তার বাবা মারা যাওয়ার পর হঠাৎ করে বড় ভাই আতাউর রহমান ওই জমি ফেরত চান, না দেয়ায় বিভিন্নভাবে মরিয়ম ও তার পরিবারের লোকজনের উপর অত্যাচার শুরু করেন  আতাউর রহমান, আবু তাহের ও তাদের আত্মীয়স্বজনরা। এরই জের ধরে গত ২৬ সেপ্টেম্বর বাড়িতে হামলা করে ব্যাপক ক্ষয়ক্ষতি করে। 

শুধু তাই নয়, বিভিন্ন হুমকি ধামকি করে গালাগালি করে এবং নারী নির্যাতনসহ বিভিন্ন প্রকার মামলা করার হুমকি দিচ্ছে। আতাউর রহমান ও আবু তাহের এলাকায় ভুমিদস্যু ও সন্ত্রাসী হিসেবে পরিচিত। ইতিপূর্বে স্থানীয় প্রশাসন ও থানা কর্তৃপক্ষ বিষয়টি সুরাহা করতে পারেনি। তারা বর্তমানে বাড়ি থেকে তাকে ও পরিবারের লোকজনদেরকে উচ্ছেদেরও ষড়যন্ত্র করছে। সংবাদ সম্মেলনে প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রীসহ জেলা ও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন মরিয়ম বেগম।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. মোজাহারুল হক ধীরু, মোছা. আঁখি বেগম, মো. কামাল হোসেন, মো. জাহাঙ্গীর হোসেন। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়