• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-১০-২০২২, সময়ঃ সকাল ০৮:৫৭

বেওয়ারিশ কুকুরের উপদ্রব বৃদ্ধি

বেওয়ারিশ কুকুরের উপদ্রব বৃদ্ধি

সুন্দরগঞ্জ প্রতিনিধি ►
সুন্দরগঞ্জ উপজেলার সবত্রই ভ্যাকসিন বিহীন বেওয়ারিশ কুকুরের উপদ্রব বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছে পথচারি ও শিক্ষার্থীগণ। সরকারিভাবে কুকুর নিধন বন্ধ করা হলেও চালু করা হয়েছে কুকুরের শরীরে ভ্যাকসিন প্রয়োগ। দীর্ঘদিন থেকে পৌরশহরসহ উপজেলার বিভিন্ন এলাকার হাট-বাজার, রাস্তার মোড়ে মোড়ে দলবেধে থাকা রেওয়ারিশ কুকুরের শরীরে ভ্যাকসিন প্রয়োগ করা হচ্ছে না। সে কারনে পথচারি  ও স্কুলগামি শিক্ষার্থীগণ বিপাকে পড়েছেন।

গত এক সপ্তাহের ব্যবধানে পৌরসভার বিভিন্ন মহল্লায় একাধিক  শিশু বেওয়ারিশ কুকুরের আক্রমণে শিকার হয়েছেন। খোঁজ নিয়ে জানা গেছে প্রতিনিয়ত উপজেলার কোন না কোন এলাকায় কুকুরের আক্রমণের শিকার হচ্ছে পথচারিগণ। বিভিন্ন হাট-বাজার ও রাস্তার মেড়ে জটলা বেধে অবস্থান করার কারনে পথচারিগণ স্বাভাবিক গতিতে পথচলতে পারছে না। অনেকে বিলম্ব করে এবং বিকল্প রাস্তা দিয়ে পথ চলছে। 

ধুমাইটারি গ্রামের হযরত বেল্লাল জানান, দীর্ঘদিন থেকে রেওয়ারিশ কুকুরের উপদ্রব বেড়ে গেছে। প্রতিদিন কুকুরের আক্রমণের শিকার হতে হচ্ছে আমাদেরকে। মোটরসাইকেলের হর্ণ কুকুরকে তাড়াতে পারছে না। উল্টো কুকুরের গর্জনে পিছপা হতে হচ্ছে। তিনি আরও বলেন বিশেষ করে স্কুল কলেজগামি শিক্ষার্থীরা চরম বিপাকে পড়েছে। 

পৌর মেয়র আব্দুর রশিদ রেজা সরকার ডাবলু জানান, অনেক আগে ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে। আবারও নির্দেশনা পেলে ভ্যাকসিন প্রয়োগ করা হবে। তবে কুকুরের আক্রমণের শিকার হলে বিনামূল্যে ভ্যাকসিনের ব্যবস্থা রয়েছে।  
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়