• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৩-১০-২০২২, সময়ঃ বিকাল ০৫:৪০
  • ৯৪ বার দেখা হয়েছে

ভূমিকম্প রোধে সকলকে এগিয়ে আসতে হবে-জেলা প্রশাসক

ভূমিকম্প রোধে সকলকে এগিয়ে আসতে হবে-জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক ►

ভূমিকম্প রোধে সকলকে এগিয়ে আসতে হবে। দুর্যোগ যাতে না ঘটে সেজন্য আমাদেরকে  আগেই কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। গাইবান্ধায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২২ উদযাপনে আলোচনা সভায়  প্রধান অতিথি হিসাবে গাইবান্ধা জেলা প্রশাসক অলিউর রহমান উপরোক্ত কথাগুলি বলেন।

তিনি আরো বলেন- দুর্যোগ প্রতিরোধে ব্লিডিং কোড মানতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন- তোমরা আগামীর প্রজন্ম। আগামী ৪১ সালের প্রজন্ম। উন্নত দেশ বাংলাদেশ এর কারিগর। বাংলাদেশ এর নাগরিক। উন্নত বাংলাদেশের নাগরিক হওয়ার জন্য উন্নত একটি ভূখণ্ড, উন্নত একটি নিরবল জায়গা তৈরি করতে হবে। তৈরি করতে হলে দেশকে ভাল রাখতে হবে। তবেই আমরা সুন্দর, সুস্থ এবং সামাজিক একটি জনগোষ্ঠীতে রূপান্তর করতে পারব।

"দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা" এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাইবান্ধা জেলা প্রশাসনের আয়োজনে আজ বৃহস্পতিবার সকালে প্রথমে শহরের স্বাধীনতা প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য রেলি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে  ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠে  গিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২২ উদযাপিত উপলক্ষে  আলোচনা সভা ও দুর্যোগ এর উপর শিক্ষণীয় মহড়া অনুষ্ঠিত হয়।

 

অতিরিক্ত জেলা প্রশাসক সুশান্ত কুমার মাহাতো এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাইবান্ধা অতিরিক্ত পুলিশ সুপার আবু লায়েচ মো: ইলিয়াস জিকু,  গাইবান্ধা জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর উপ-পরিচালক বেলাল উদ্দিন , শিক্ষা প্রকৌশল অধিদপ্তর গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী বেলাল আহমেদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারি পরিচালক এনামুল হক, জেলা মৎস্য কর্মকর্তা ফয়সাল আযম, প্রেসক্লাব  গাইবান্ধার সভাপতি কে, এম রেজাউল হক।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এহসানুল কবির,  রেড ক্রিসেন্ট সোসাইটির প্রকল্প ব্যবস্থাপক অমল কুমার প্রামাণিক, জিউকের প্রগ্রাম ম্যানেজার ইরফান মন্ডল,  সেভ দ্যা চিলড্রেন প্রতিনিধি ফারুক হোসেন, এস,কে,এস প্রতিনিধি আব্দুল মতিন প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন- গাইবান্ধা সদর উপজেলা প্রকল্ল বাস্তবায়ন  কর্মকর্তা আনিছুর রহমান। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়