• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২-১০-২০২২, সময়ঃ সকাল ০৯:২৩

মসজিদের দানবাক্সে থেকে প্রায় ৪ কোটি টাকা ছাড়াও স্বর্ণ-রূপা ও বৈদেশিক মুদ্রাও পাওয়া গেছে

মসজিদের দানবাক্সে থেকে প্রায় ৪ কোটি টাকা ছাড়াও স্বর্ণ-রূপা ও বৈদেশিক মুদ্রাও পাওয়া গেছে

মাধুকর ডেস্ক ►
কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্স থেকে প্রায় ৪ কোটি টাকা ছাড়াও স্বর্ণ-রূপা ও বৈদেশিক মুদ্রাও পাওয়া গেছে। দুই মাস ২৯ দিন পর খুলে ১৫ বস্তা টাকা পাওয়া যায়। শনিবার (০১ অক্টোবর) সন্ধ্যার পর গণনা শেষে দানের টাকার এ হিসাব পাওয়া যায়। কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এটিএম ফরহাদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে সকালে মসজিদের ৮টি দানবাক্স খোলা হয়। দানবাক্সগুলো খোলার পর টাকাগুলো প্রথমে ছোটবড় ১৫টি বস্তায় ভরা হয়। এরপর শুরু হয় দিনব্যাপী গণনার কাজ। গণনা শেষে ওইসব বস্তা থেকে তিন কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৮৮২ টাকা পাওয়া যায়।
কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এটিএম ফরহাদ নেতৃত্বে সহকারী কমিশনার জোহরা সুলতানা যুথী, মোছা. নাবিলা ফেরদৌস, মসজিদের পেশ ইমাম মুফতি খলিলুর রহমান, পাগলা মসজিদের প্রশাসনিক কর্মকর্তা মো. শওকত উদ্দিন ভূঞা, রূপালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক রফিকুল ইসলামসহ রূপালী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী ও মসজিদ পরিচালনা কমিটির সদস্যসহ সার্বণিক দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীরা টাকা গণনা কাজ তদারকি করেন।

এর আগে, সর্বশেষ চলতি বছরের ২ জুলাই মসজিদের দানবাক্সগুলো খুলে গণনা করে তিন কোটি ৬০ লাখ ২৭ হাজার ৪১৫ টাকা পাওয়া যায়। এছাড়াও স্বর্ণ ও রূপাসহ বেশ কিছু বৈদেশিক মুদ্রাও পাওয়া যায়। সাধারণ মানুষের মধ্যে বিশ্বাস রয়েছে, এখানে মানত করলে মনোবাসনা পূর্ণ হয়। আর এ কারণেই মূলত দূর-দূরান্তের মানুষ এখানে মানত করতে আসেন। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়