• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩০-১১-২০২২, সময়ঃ বিকাল ০৩:৪৬
  • ৫২ বার দেখা হয়েছে

মুক্তিযুদ্ধের শহীদ পরিবারের জমি জবর দখলের প্রতিবাদে মানববন্ধন

মুক্তিযুদ্ধের শহীদ পরিবারের জমি জবর দখলের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ►

মহান মুক্তিযুদ্ধের শহীদ ও বীর মুক্তিযোদ্ধার পরিবারের জমি জবর দখলের প্রতিবাদে গতকাল বুধবার গাইবান্ধা শহরের কাচারি বাজারে প্রেসকাবের সামনে এক মানববন্ধনের কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে জমি জবর দখলের প্রতিকার ও দখলকারী ভূমিদস্যু, চাঁদাবাজ আব্দুর রহিম মধু ও তার লোকজনের বিচার দাবি করা হয়।  

মানববন্ধনে বক্তারা উল্লেখ করেন, গাইবান্ধার ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের কাতলামারী গ্রামের মো. আনছার আলী ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধের একজন বীর মুক্তিযোদ্ধা। তাঁর পিতা আহম্মদ আলীও শহীদ মুক্তিযোদ্ধা। এলাকার ভূমিদস্যু ও চাঁদাবাজ আব্দুর রহিম মধুর কবলে পড়ে অনেক নিঃস্ব হয়ে গেছেন। এক পর্যায়ে তার কুনজরে পড়ে শহীদ পরিবারের সন্তান বীর মুক্তিযোদ্ধা আনছার আলীর সহায় সম্পত্তি। আব্দুর রহিম মধু ও ভাই আব্দুল ওয়াহেদ দুদু, আব্দুল ওয়াদুদ অদু এবং তাদের লোকজন বীর মুক্তিযোদ্ধার ১১৭ শতক জমি জবর দখল করে নেয়। তাদের বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে আদালতে একাধিক মামলা হলে থানা পুলিশ যোগসাজসে আসামীদের পক্ষেই রিপোর্ট দেন। বর্তমানে তারা শহীদ পরিবারের সদস্যদের নানাভাবে হয়রানী, হুমকি দিচ্ছে। ফলে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।  

বক্তারা আরও বলেন, ওই ভুমিদস্যু ও চাঁদাবাজদের দাপটে এলাকার নিরীহ মানুষ ও জেলে-মজুররাও সবসময় ভীত সন্ত্রস্ত থাকেন। এর প্রতিকারের জন্য বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন। 
মানববন্ধন চলাকালে অন্যান্য ভুক্তভোগীদের মধ্যে বক্তব্য রাখেন শামছুল হক প্রধান, মো. গোলাম মওলা, দবির উদ্দিন, সেলিম মিয়া, আব্দুল খালেক, শফিকুল ইসলাম, আজাদুল ইসলাম, জয়নাল আবেদীন, চান মিয়া, আব্দুস সালাম প্রমুখ। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়