• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৭-১২-২০২২, সময়ঃ দুপুর ০২:৫০
  • ৮২ বার দেখা হয়েছে

যুদ্ধক্ষেত্রে সাফল্য অর্জন করতে জনগণের সহায়তা দরকার-সেনাবাহিনী প্রধান এসএম শফিউদ্দিন আহমেদ

যুদ্ধক্ষেত্রে সাফল্য অর্জন করতে জনগণের সহায়তা দরকার-সেনাবাহিনী প্রধান এসএম শফিউদ্দিন আহমেদ

Fulbari__Dinajpur__Pic__(01)_4_Dt__27.12.22

ধীমান চন্দ্র সাহা, ফুলবাড়ী ►

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী বর্তমানে শীতকালিন প্রশিক্ষণে নিয়োজিত আছে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্পষ্ট একটি নিদের্শনা আমার প্রতি দেয়া আছে। যখনি আমরা বাহিরে থাকবো, জনগণকে সম্পৃক্ত করার চেষ্টা করব। আমরা যখন জনগণের কাছে আসি, সবসময় জনকল্যাণমূলক কিছু করার চেষ্টা করি। জনগণের মাঝে কম্বল বিতরণ করা হচ্ছে। সেইসাথে যারা অসুস্থ আছেন তাদেরকে বিনামূল্যে চিকিৎসা দেয়াসহ ওষুধ বিতরণ করছি। এর বাহিরেও আমরা গবাধি পশুর চিকিৎসা ও কৃষি সামগ্রী সহায়তাসহ অন্যান্য সহায়তা দিয়ে আসছি। শীতকালিন প্রশিক্ষণ শেষ হতে হতে আমরা লক্ষাধিক কম্বল বিতরণ শেষ করতে পারব।

আমরা গভীরভাবে বিশ্বাস করি যে, যুদ্ধক্ষেত্রে বাংলাদেশ সেনাবাহিনীর সাফল্য অর্জন করতে হলে অবশ্যই জনগণের সহায়তা দরকার। পৃথিবীর কোনো সেনাবাহিনী জনগণের সহায়তা ছাড়ায় জয়লাভ করতে পারেনি। বর্তমানের নগরায় ও জনসংখ্যা বৃদ্ধি পাওয়ায় প্রশিক্ষণের জন্য ফাঁকা জায়গা পাওয়া মুশকিল। তাই জনগণের দ্বারগোরায় এসে প্রশিক্ষণ করায় জনসম্পৃক্ততা আরো বেড়ে গেছে। মানুষকে বুঝিয়ে আমাদেরকে প্রশিক্ষণগুলো করতে হবে। সবসময় আমাদের প্রচেষ্টা থাকে, যখনি আমরা জনগণের ভিতরে থাকি, তারা যেনো অনুভব করে সেনাবাহিনী তাদেরই সেনাবাহিনী, সেনাবাহিনী যা-ই করবে তাদের ভালোর জন্যই করবে। 

মঙ্গলবার সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের দায়িত্বপূণ এলাকা দিনাজপুরের ফুলবাড়ীতে শীতকালিন প্রশিক্ষণ এলাকা পরিদর্শনসহ শীতার্তদের মাঝে শীতবস্ত্র এবং বিনামূল্যে চিকিৎসাসেবাসহ ওষুধ বিতরণী অনুষ্ঠানে সেনাপ্রধান উপরোক্ত কথা বলেছেন। 

তিনি আরো বলেন, সেনাবাহিনী দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষার পাশাপাশি দেশ গঠনমূলক বিভিন্ন কর্মকান্ড, জাতীয় দুর্যোগ মোকাবেলায় এবং আন্তর্জাতিক পরিম-লে শান্তিরক্ষা কার্যক্রমে দায়িত্ব পালন করে সুখ্যাতি ও প্রভূত সুনাম অর্জন করেছে। তিনি সৈনিকদের মনোবল উন্নত রেখে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকার নির্দেশনা প্রদান করেন। 

সকাল সাড়ে ৯টায় উপজেলার পৌরএলাকার চকচকা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৬৬ পদাতিক ডিভিশনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে ১ হাজার ৮০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

এসময় উপস্থিত ছিলেন কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলম, এসবিপি, ওএসপি, এসইউপি, এডব্লিউসি, পিএসসি, পিএইচডি, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার বগুড়া মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন, পিবিজিএম, এনডিসি, পিএসসি এবং জেনারেল অফিসার কমান্ডিং ও এরিয়া কমান্ডার রংপুর এরিয়া মেজর জেনারেল মো. ফয়জুর রহমান, বিএসপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম (সেবা), ফুলবাড়ী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. জিন্নাহ আল মামুন, ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম প্রমুখ।

এদিকে দিনব্যাপী এলাকায় অসহায়, দুস্থ ও গরীব-দুঃখী মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে  বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন কর্মসূচি পরিচালনা করা হয়। কর্মসূচিতে ডায়াবেটিক, হাইপার টেনশন, সংক্রমিত চর্মরোগ, বায়ুবাহিত বিভিন্ন রোগ, গর্ভবর্তী-প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা ও বিশেষ পরামর্শ প্রদানসহ অভিজ্ঞ চক্ষু বিশেষজ্ঞ দ্বারা চোখের ছানি, চালসে ও দীর্ঘ দৃষ্টি ইত্যাদি রোগের চিকিৎসা সেবা প্রদান এবং ঔষধ বিতরণ করা হয়।
 
এছাড়াও বিনামূল্যে ‘কৃষক বান্ধব ভেটেরিনারি সেবা ক্যাম্পেইন’ এর অংশ হিসেবে গবাদিপশু ও হাঁস-মুরগীর বিনামূল্যে টিকা এবং চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি খামারীদের গবাদিপশু পালন, ব্যবস্থাপনা ও খামার স্থাপন সংক্রান্ত কারিগরি বিষয়ে পরামর্শ প্রদান করছে। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়