• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-১২-২০২২, সময়ঃ বিকাল ০৩:২৯

রাণীনগরে আশ্রয়ন ঘর বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাণীনগরে আশ্রয়ন ঘর বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি ► 

নওগাঁর রাণীনগরে গৃহহীন-ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়নের ঘর বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলায় কয়েকটি ধাপে ১শত ৭৫টি ঘর নির্মাণ করা হয়েছে। এর মধ্যে বর্তমানে মালিপুকুর আশ্রয়ন প্রকল্পে ৮টি ও ডাকাহার চৌধুরী পুকুর আশ্রয়ন প্রকল্পে ৩৬টি মোট ৪২টি ঘর ফাকা পড়ে আছে। 

তৎকালীন সময়ে সুবিধাভোগীরা এই ঘরগুলোতে বসবাস করার সকল শর্ত মেনে ঘরগুলো বরাদ্দ নিয়ে বর্তমানে অনেকেই সেই ঘরগুলো হাত বদল করেছে আবার অনেকেই স্থায়ী ভাবে বসবাস না করার কারণে বর্তমানে আশ্রয়ন প্রকল্পের অনেক ঘরই পরিত্যাক্ত পড়ে আছে। এছাড়াও স্থানীয় প্রভাবশালীরা শর্ত না মেনে প্রয়োজন নেই এমন অনেককেই ঘরগুলো প্রদান করে এবং নিজ এলাকা থেকে এই আশ্রয়নের ঘরগুলো অনেক দূরবর্তি হওয়াসহ বিভিন্ন কারণে প্রধানমন্ত্রীর গৃহিত উদ্যোগটি পুরোপুরি সফল হচ্ছে না। 

এই সব সমস্যাগুলো কিভাবে সমাধান করা যায়, আশ্রয়ন প্রকল্পে বসবাসরত মানুষদের জন্য স্থায়ী আয়ের উৎস্য সৃষ্টির মাধ্যমে কিভাবে তাদের জীবিকার ব্যবস্থা করা যেতে পারে, পরবর্তি সময়ে এই ফাঁকা ঘরগুলোতে কিভাবে প্রকৃত সুবিধাভোগীদের কাছে হস্তান্তর করা সম্ভবসহ বিভিন্ন বিষয়ের উপর সোমবার দুপুরে উপজেলা পরিষদের নতুন সম্প্রসারিত সভা কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সভাপতিত্বে ও সহকারি কমিশনার (ভূমি) হাফিজুর রহমানের সঞ্চালনায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল। এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, একডালা ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আলহাজ্ব শাহাজান আলী প্রমুখ। 

এছাড়াও সভায় পরিষদের অন্যান্য দপ্তরের প্রধানগন, সদর ইউপি চেয়ারম্যান চন্দনা সারমিন রুমকি, কালীগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল ওহাব চাঁন, আশ্রয়ন কমিটির সকল সদস্য, স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। সভায় প্রধান অতিথি পরবর্তিতে প্রধানমন্ত্রীর গৃহিত এই বিশ্বনন্দিত পদক্ষেপ উপজেলায় শতভাগ সফল করতে যা যা করার দরকার সেই বিষয়ে দ্রুত পদক্ষেপ নিয়ে তা শতভাগ বাস্তবায়ন করতে এর সঙ্গে সম্পৃক্ত সকল ব্যক্তিদের কঠোর নির্দেশনা প্রদান করেন। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়