• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৯-১২-২০২২, সময়ঃ সকাল ১০:৪৭
  • ৫৬ বার দেখা হয়েছে

রাণীনগরে কৃষি যন্ত্রপাতি বিতরণ

রাণীনগরে কৃষি যন্ত্রপাতি বিতরণ

নওগাঁ প্রতিনিধি: ►

নওগাঁর রাণীনগরে ৫০%ভুর্তকিতে কৃষি যন্ত্রপাতি হিসেবে ৩জন কৃষকের মাঝে ৩টি সিডার পাওয়ার ট্রেলার মেশিন বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ প্রাঙ্গনে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ২০২২-২০২৩অর্থবছরে এই কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাবি হস্তান্তর করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু।

এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল বারী মোল্লা, ৩জন কৃষক ও অন্যান্য ব্যক্তিরা। এসময় অতিথিরা বলেন বর্তমান কৃষি বান্ধব সরকারের আমলে দেশের কৃষকরা যে পরিমাণ ভুর্তকি পাচ্ছেন তা ইতিহাসের পাতায় লিখে রাখার মতো।

প্রতিটি মৌসুমে দেশের প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে বীজ, সার ও অন্যান্য কৃষি উপকরনগুলো বিনামূল্যে প্রদান হচ্ছে। এর একমাত্র উদ্দেশ্য দেশের কোন কৃষকরা যেন তাদের একখন্ড জমিও ফেলে না রাখে এবং ফলন দ্বিগুন পরিমাণ হয়। এতে করে কৃষকরা যেমন লাভবান হবেন অপরদিকে দেশের যে খাদ্য চাহিদা তা পূরন হয়েও মজুদ থাকবে। সরকারের এই ভুর্তকির ধারাবাহিকতা অব্যাহত থাকবে যতদিন না দেশের কৃষি ব্যবস্থা পুরোপুরি যান্ত্রিকরণ না হচ্ছে।

 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়