• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৬-১২-২০২২, সময়ঃ বিকাল ০৫:৫৮

রাণীনগরে নানা আয়োজনের মধ্যদিয়ে উদযাপিত হচ্ছে ৫১তম মহান বিজয় দিবস

রাণীনগরে নানা আয়োজনের মধ্যদিয়ে উদযাপিত হচ্ছে ৫১তম মহান বিজয় দিবস

নওগাঁ প্রতিনিধি: ►

নওগাঁর রাণীনগরে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস। শুক্রবার ৫১তম মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা পরিষদের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে থানা পুলিশের আয়োজনে ৩১বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচি শুরু হয়।

এরপর শহীদ মিনারে ১৯৭১সালে মহান মুক্তিযুদ্ধে সকল নির্যাতিত নারী, বীরমুক্তিযোদ্ধা ও বীর শহীদদের প্রতি বিনম্্র শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে ফুলেল শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়। শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নিবেদনের প্রথমেই নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল প্রধান অতিথি হিসেবে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। এরপর উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা কমান্ড, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করার মধ্যদিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে স্বাধীনতার লাল সবুজের পতাকা ছিনিয়ে আনা সকল নির্যাতিত নারী, বীরমুক্তিযোদ্ধা ও বীর শহীদদের স্মরন করা হয়। পরে এক মিনিট নিরবতা পালন শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এরপর সকাল সাড়ে ৯টায় রাণীনগর শের-এ বাংলা মহাবিদ্যালয় মাঠে শান্তির প্রতিক পায়রা, ফেস্টুন ও বেলুন উড়িয়ে দিন্যবাপী কর্মসূচির আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু এবং অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন।

পরে প্যারেড মাস্টার থানার এসআই নাজমুল হোসেনের নেতৃত্বে পুলিশ, আনছার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ ও সালাম বিনিময় হয়। কুচকাওয়াজের পর ডিসপ্লে প্রদর্শিত হয়। শেষে কুচকাওয়াজ ও ডিসপ্লেতে বিজয়ী দলের মাঝে সন্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জার্জিস হাসান মিঠু, ফরিদা পারভিন, সহকারি কমিশনার (ভ’মি) হাফিজুর রহমান, কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, ওসি (তদন্ত) সেলিম রেজা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক গোলাম হোসেন আকন্দ, জেলা পরিষদের সদস্য জাকির হোসেন জয়সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগন, বীরমুক্তিযোদ্ধাগন, উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, অন্যান্য বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে সাঁতার প্রতিযোগিতা, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে সংবর্ধনা প্রদান, বিকেলে প্রীতি ফুটবল ম্যাচ ও বিকেলে মনোজ্ঞ বিজয়ী সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়