• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৮-১-২০২৩, সময়ঃ সকাল ১০:১২
  • ৭৪ বার দেখা হয়েছে

রাণীনগরে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ 

রাণীনগরে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ 

নওগাঁ প্রতিনিধি 

দীর্ঘ সময় ধরে নওগাঁর উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈতপ্রবাহ। অন্যান্য বছরের চেয়ে চলতি শীত মৌসুমে শীতের তীব্রতা অনেক বেশি। গত বৃহস্পতিবার থেকে তাপমাত্রা কমতে শুরু করায় শীতের তীব্রতা আরো বৃদ্ধি পেয়েছে।

উত্তরের হিমেল হাওয়া সেই তীব্রতাকে আরো কয়েকগুন বাড়িয়ে দিয়েছে। গত দুই সপ্তাহ যাবত এই অঞ্চলের তাপমাত্রা ৮-১৫ডিগ্রির মধ্যে ওঠানামা করছে। কনকনে এই শীতে গরম কাপড়ের অভাবে সবচেয়ে বেশি কষ্টে দিনানিপাত করছে ছিন্নমূল, ভাসমান, অসহায়, দিনমজুর ও খেটে খাওয়া শ্রেণির মানুষরা। 

একটি গরম কাপড়ের অভাবে অনেককেই জবুথবু অবস্থায় দিন কাটাতে হচ্ছে। প্রতি বছরের ন্যায় এবছরও শীতার্ত মানুষদের মাঝে গরম কাপড় বিতরন করার মধ্যদিয়ে শীতার্ত মানুষদের পাশে দাঁড়িয়েছেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল।

তিনি নিজস্ব তহবিল থেকে এবারও তার নির্বাচনী এলাকা রাণীনগরের দুই সহ¯্রাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরন করেছেন। শনিবার বিকেলে উপজেলা বাসস্ট্যান্ড সংলগ্ন ইট ভাটা প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে তিনি এই শীতবস্ত্র বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন। 

এসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সদস্য রাহিদ সরদার, মিরাট ইউপি চেয়ারম্যান হাফেজ জিয়াউর রহমান, উপজেলা সিএনজি, অটোটর্জার, বেবি ট্যাক্সি শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক রাজ ইসলাম প্রমুখ।

এসময় সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল বলেন প্রতিবছরের ন্যায় এবারো আমার নির্বাচনী এলাকার প্রতিজন শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র পৌছে দেওয়ার চেস্টা করে আসছি। সরকারের পাশাপাশি আমরা যারা বিত্তবানরা রয়েছি সবাই যদি নিজ নিজ এলাকার অসহায়, গরীব, ছিন্নমূল মানুষদের পাশে সহযোগিতার মনোভাব নিয়ে দাড়াই তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাতে কোন মানুষকেই আর কোন দুর্যোগে কষ্ট পেতে হতো না। আর যতদিন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা বেঁচে আছেন ততদিন বাংলার কোন মানুষকে কোন দুর্যোগের সময় কষ্ট পেতে হবে না। তাই আগামীতে উন্নয়নের প্রতিক নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে আবারো শক্তিশালী করতে তিনি সবার প্রতি আহ্বান জানান। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়