• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-১২-২০২২, সময়ঃ বিকাল ০৫:২৮
  • ৬২ বার দেখা হয়েছে

রাতে আলাদা ম্যাচে মাঠে নামছে স্পেন ও পর্তুগাল

রাতে আলাদা ম্যাচে মাঠে নামছে স্পেন ও পর্তুগাল

মাধুকর ডেস্ক ►

বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে আজ আলাদা ম্যাচে মাঠে নামবে স্পেন ও পর্তুগাল। বাংলাদেশ সময় রাত ৯টায়, স্পেন মুখোমুখি হবে মরক্কোর। আর ১টায় পর্তুগালের প্রতিপক্ষ সুইজারল্যান্ড।

২০১০-এর বিশ্বচ্যাম্পিয়ন স্পেন, এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেই আলোচনায় উঠে আসে। তারুণ্য নির্ভর দলটি কোস্টারিকাকে হারায় ৭-০ গোলে। কিন্তু পরের ম্যাচ থেকেই হোঁচট খায় তারা।

প্রতিবেশী দেশ হয়েও স্পেন আর মরক্কোর মাঝে যেমন দুই মহাদেশের তফাত, তেমনি পার্থক্য তাদের ফুটবল ইতিহাসেও। স্পেন যেখানে সপ্তম সেখানে মরক্কো ২২তম। মুখোমুখি লড়াইয়ে তিনবারের দেখায়, প্রতিবারই মরক্কোকে হারিয়েছে স্পেন। এর আগে মাত্র দুইবার নকআউট পর্বে পা রেখেছে মরক্কো। অন্যদিকে স্পেনের আছে বিশ্বকাপ জয়েরও অভিজ্ঞতা। তবে এবারের আসরের চিত্র ভিন্ন। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের নকআউটে উঠতে হয়েছে রানার্সআপ হয়। তাই যেকোন কিছুই ঘটতে পারে নকআউটে।

তবে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রাত একটায় লুসাইল স্টেডিয়ামে। গতবার শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছিলো ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। এবার আর সে ভুলের পুনরাবৃত্তি না করতেই বেশি সতর্ক তারা।

অন্যদিকে গ্রুপপর্বে ব্রাজিলকে প্রায় রুখেই দিয়েছিলো সুইসরা। শেষ ষোলোতেও প্রতিপক্ষ তাদের অচেনা নয়। এর আগে ২৫ বার দেখা হয়েছে ইউরোপের দল দুটির। সেখানে পর্তুগিজদের ৯ জয়ের বিপরীতে সুইসদের জয় এগারোবার। তাই জমজমাট একটা লড়ায়েই আশা করতেই পারে ফুটবল বিশ্ব।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়