• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-১২-২০২২, সময়ঃ সকাল ১১:১৮
  • ৬৭ বার দেখা হয়েছে

শান্ত-জাকিরকে হারিয়ে চাপে বাংলাদেশ

শান্ত-জাকিরকে হারিয়ে চাপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ►

মিরপুরে আজ থেকে শুরু হয়েছে দ্বিতীয় টেস্ট। বছরের শেষ ম্যাচে জয়ের আশায় মাঠে নেমেছে বাংলাদেশ। সেই লক্ষ্যে ভারতের বিপক্ষে টস জিতেছে স্বাগতিকরা। অধিনায়ক সাকিব আল হাসান টস জিতে নিয়েছেন ব্যাট করার সিদ্ধান্ত।

টস জিতে ব্যাট করতে নেমে সাবলীল শুরু করে টাইগাররা। শান্ত-জাকির দেখেশুনেই খেলছিলেন। তবে প্রথম ঘণ্টায় উইকেট না হারানো স্বাগতিকরা মোমেন্টাম ধরে রাখতে পারেনি। দলীয় ৩৯ রানে উনাদকাটের বলে রাহুলের ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন জাকির হোসেন। আগের টেস্টের সেঞ্চুরিয়ান এবার ফিরেছেন মাত্র ১৫ রানে। ১৭ ওভারে ২ উইকেট হারিয়ে ৪২ রানে ব্যাট করছে বাংলাদেশ। মুমিনুল ৩ রানে ও সাকিব আছেন ০ রানে।

রোহিত শর্মা চোটমুক্ত না হওয়ায় ঢাকা টেস্টেও ভারতের নেতৃত্বে লোকেশ রাহুল। আপৎকালীন অধিনায়কের জন্য এটা একটা পরীক্ষা। সাকিবরা সে পরীক্ষা কতটা নিতে পরেন তা দেখার বিষয়। যদিও কাজটি কঠিন। পুরো শক্তির বোলিং ইউনিটই তো পাচ্ছেন না অধিনায়ক। এবাদত হোসেন এবং শরিফুল ইসলাম চোট নিয়ে সিরিজ থেকে ছিটকে গেছেন। খালেদ আহমেদের সঙ্গে ফিরছেন তাসকিন আহমেদ।

সাকিবও বোলিং করবেন। সে ক্ষেত্রে একাদশে পরিবর্তন বলতে পেসার এবাদতের জায়গায় তাসকিন আর ব্যাটার ইয়াসির আলী রাব্বির জায়গায় মুমিনুল হক। বাকিরা যে যার জায়গায় থাকছেন। তিন স্পিনার- সাকিব, তাইজুল ও মিরাজই মূলত লিড দেবেন টেস্টে। সব মিলিয়ে চট্টগ্রামের ভুলগুলো শুধরে সুখস্মৃতির মিরপুরে জয়ের ফুল ফোটাতেই চাইবেন স্বাগতিকরা।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, মুমিনুল হক, লিটন দাশ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও তাসকিন আহমেদ।

ভারত একাদশ: লোকেশ রাহুল, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পাটেল, জয়দেব উনাদকাট, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়