• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১০-১০-২০২২, সময়ঃ দুপুর ০১:২৯
  • ১০২ বার দেখা হয়েছে

শেখ হাসিনার আমলেই দেশের শিক্ষা ব্যবস্থায় আধুনিকতা ও ডিজিটালের ছোঁয়া লেগেছে-এমপি হেলাল

শেখ হাসিনার আমলেই দেশের শিক্ষা ব্যবস্থায় আধুনিকতা ও ডিজিটালের ছোঁয়া লেগেছে-এমপি হেলাল

নওগাঁ প্রতিনিধি ►

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল বলেছেন, জননেত্রী শেখ হাসিনার শাসনামলেই দেশের শিক্ষা ব্যবস্থায় আধুনিকতা ও ডিজিটালের ছোঁয়া লেগেছে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠাপন আধুনিক আইসিটি সুবিধা সম্পন্ন বহুতল একাডেমিক ভবন শুধুমাত্র আওয়ামীলীগ সরকারের আমলেই নির্মাণ করা হচ্ছে। এছাড়া বিশ্বের সঙ্গে তালমিলিয়ে সাধারন শিক্ষার পাশাপাশি কারিগরী শিক্ষাকে প্রাধান্য দিয়ে প্রতিটি উপজেলাতে নির্মাণ করা হচ্ছে কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র। এই কেন্দ্রগুলো থেকে বিদেশগামী ব্যক্তিরা কম খরচে বিভিন্ন বিষয়ে আধুনিক মানের কারিগরী প্রশিক্ষণ গ্রহণ শেষে বাস্তব জ্ঞানের মাধ্যমে অভিজ্ঞতা অর্জন করে বিদেশ গিয়ে ভালো মানের কাজের সঙ্গে যুক্ত হতে পারবেন। 

তিনি আরো বলেন, সরকার প্রধান শিক্ষাখাতকে সবচেয়ে বেশি প্রাধান্য দিয়ে আসছে। কিন্তু বিগত সরকারের আমলে শিক্ষাখাত নিয়ে লুটপাট করে খেয়েছে। শুধু শিক্ষাখাতই নয় দেশের এমন কোন খাত নেই যেখানে আধুনিকতা ও উন্নয়নের ছোঁয়া স্পর্শ করেনি। তাই এই ধারা অব্যাহত রাখতে হলে আগামী জাতীয় নির্বাচনে ভোটের মাধ্যমে নৌকা প্রতিকের বিজয়ের কোন বিকল্প নেই। 
নওগাঁর রাণীনগরের ত্রিমোহনী উচ্চ বিদ্যালয়ের আইসিটি সুবিধা সম্পন্ন নবনির্মিত চারতলা ভবনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন। 

গতকাল সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ত্রিমোহনী উচ্চ বিদ্যালয়ের সভাপতি (ভারপ্রাপ্ত) শাহাদাত হুসেইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবু সাইদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আমীন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক গোলাম হোসেন আকন্দ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সেলিম রেজা, ত্রিমোহনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দয়ারাম শাহা। এছাড়াও উপজেলা, ২নং কাশিমপুর ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। নওগাঁ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে তিন কোটি টাকা ব্যয়ে এই চারতলা একাডেমিক ভবনটি নির্মাণ করা হয়।


 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়