• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২০-১২-২০২২, সময়ঃ দুপুর ০১:৩৩

সাদুল্লাপুরে গণপিটুনিতে এক গরু চোর নিহত

সাদুল্লাপুরে গণপিটুনিতে এক গরু চোর নিহত

সাদুল্লাপুর প্রতিনিধি ►

সাদুল্লাপুর উপজেলায় বসতবাড়ি থেকে কৃষকের গরু চুরির সময় আটক হয়ে হাফিজার রহমান (৫০) নামে এক চোর গণপিটুনিতে নিহত হয়েছে। মঙ্গলবার ভোর রাতে উপজেলার দামোদরপুর ইউনিয়নের দণি ভাঙ্গামোড় (যুগিপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহত হাফিজার রহমান গাইবান্ধা সদর উপজেলার চকমামরোজপুর গ্রামের সলিম উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় একাধিক চুরি ছিনতাইয়ের মামলা রয়েছে।  

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাত আড়াইটার দিকে ওই গ্রামের নুরু মিয়ার বাড়ির গোয়াল ঘর থেকে কয়েকজন চোর তিনটি গরু বের করে বাড়ির পশ্চিম পাশের ফাঁকা জমিতে নিয়ে যেতে না যেতেই গ্রামবাসী টের পেয়ে তাদের ধাওয়া করে। ধাওয়া খেয়ে গরু তিনটি ছেড়ে দিয়ে পি-কাপ-ভ্যান নিয়ে কয়েকজন চোর পালিয়ে যায়। এ সময় দ্রুত গতির ওই পি-কাপ ভ্যানটি স্থানীয় কয়েকজনকে চাপা দেয়। তবে হাফিজার নামে এক চোর জনগনের হাতে আটক হয়। পরে গ্রামবাসী তাকে নুরু মিয়ার একটি ঘরে আটকে রেখে পুলিশ ও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে খবর দেয়। 

এদিকে এলাকাবাসি জানতে পায় শুধু তিনটি গরু নয় এর আগে তারা (এই চোরের দল) ওই গ্রামের রফিকুল ইসলামের বাড়িতে কেউ না থাকার সুযোগে তার একটি বসতঘরের ঢুকে আলমারি ভেঙে নগদ টাকা, স্বর্ণালংকার ও বিভিন্ন মালামালও চুরি করে। 
এই এসব ঘটনায় বিুদ্ধ এলাকাবাসি ঘরের বেড়া ও দরজা ভেঙে আটক হাফিজারকে টেনেহিচরে ঘর থেকে বের করে গণপিটুনি দেয়। এতে তিনি গুরুত্বর আহত হন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে গুরত্বর আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু বলে ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দামোদরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম জানান, চোরের দলের কয়েকজন পি-কাপ ভ্যানটি নিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার সময় তিনজনকে পথচারিদের চাপা দেয়। আহত ওই তিন ব্যক্তিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত মেডিকেল অফিসার ডাঃ কাজী মোঃ আহসানুল হাসীব মবিন জানান, সকাল ৭ দিকে তাকে (চোর) মৃত্যু অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়।
 
সাদুল্লাপুর থানার ওসি প্রদীপ কুমার রায় জানান, নিহত হাফিজারের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় একাধিক চুরি-ছিনতাইয়ের মামলা রয়েছে।  নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এবং এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়