• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৪-১১-২০২২, সময়ঃ বিকাল ০৫:৫২
  • ৯২ বার দেখা হয়েছে

সাদুল্লাপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

সাদুল্লাপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

সাদুল্লাপুর প্রতিনিধি ►

‘আগামীতে নিজেকে সুরক্ষায় ডায়াবেটিসকে জানুন’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে গতকাল সোমবার বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে সাদুল্লাপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল দিনব্যাপী ফ্রি ডায়াবেটিস চিকিৎসা ক্যাম্প, র‌্যালী ও আলোচনা সভা। সাদুল্লাপুর ডায়াবেটিক সমিতি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যৌথভাবে এসব কর্মসূচির আয়োজন করে। 

র‌্যালিটি সাদুল্লাপুর ডায়াবেটিক সমিতির চত্বর থেকে বের হয়ে উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহীনুল ইসলাম মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সাহারিয়া খান বিপ্লব, বিশেষ অতিথি সাদুল্লাপুর থানার ওসি প্রদীপ কুমার রায় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুরঞ্জন কুমার। এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোজাহারুল ইসলাম সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুর রশিদ আজমী, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক হাফিজার রহমান বাদল, ডায়াবেটিক সমিতির মেডিকেল অফিসার ডাঃ শাফিউল ইসলাম আকাশ, সরকারী কলেজের প্রভাষক রত্মা রাণী সরকার, উপজেলা ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, দামোদরপুর ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ নুরুননবী সরকার, ডায়াবেটিক সমিতির সভাপতি খন্দকার জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক মাহমুদুল হক মিলন প্রমূখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সমিতির কোষাধ্যক্ষ তাজুল ইসলাম রেজা। 

বক্তারা, ডায়াবেটিস রোগীদের নিয়মিত শারীরিক চেকআপ, ব্যায়াম, সুষম খাদ্য গ্রহণ, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ঔষুধ গ্রহণ এবং সুশৃঙ্খল জীবন যাপনের উপর গুরুত্বারোপ করেন। প্রসঙ্গত. দিনব্যাপী বিনামূল্যে শতাধিক রোগীর ডায়াবেটিস পরীক্ষা ও চিকিৎসা সেবা প্রদান করা হয়। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়