• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৩-১১-২০২২, সময়ঃ বিকাল ০৫:৪৫
  • ২১১ বার দেখা হয়েছে

সিরাজগঞ্জে এসকেএস ফাউণ্ডেশনের URMI প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত 

সিরাজগঞ্জে এসকেএস ফাউণ্ডেশনের URMI প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক ►

সিরাজগঞ্জে এসকেএস ফাউণ্ডেশনের URMI প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে সিরাজগঞ্জ পৌর মিলনায়তনে URMI, ERCC এবং ERP প্রকল্পের অবহিতকরণ সভা এসকেএস ফাউণ্ডেশন, এনডিপি এবং ব্র্যাকের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয়।

সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা’র সভাপতিত্বে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনডিপি’র নির্বাহী পরিচালক মো.আলা উদ্দিন খান, সিরাজগঞ্জ প্রেসক্লাব সভাপতি মো. হেলাল আহম্মেদ, প্যানেল মেয়র মো. নুরুল হক, ইউডিপি’র প্রোগ্রাম ম্যানেজার সজল কুমার সাহা এবং এসকেএস ফাউণ্ডেশনের ম্যানেজার-ক্ষুদ্র ঋণ মো.ফজলুর রহমান। 

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এমডি জাহিদুল ইসলাম, সিরাজগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো.আব্দুস সালাম মিয়া, সিরাজগঞ্জ জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মতিয়ার রহমান, পৌরসভার কমিশনার বৃন্দ ও বিভাগীয় কর্মকর্তাগণ, সিডিসি এর প্রতিনিধি এবং প্রকল্পের কর্মকর্তাগণ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মো. এসএম শাহ আলম, সমাজ উন্নয়ন কর্মকর্তা, সিরাজগঞ্জ পৌরসভা।

এসকেএস ফাউণ্ডেশনের প্রজেক্ট ম্যানেজার মো.মিজানুর রহমান, এনডিপি’র প্রকল্প সমন্বয়কারী শেখ মিজানুর রহমান এবং ব্র্যাকের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার, ইয়াসনা রহমান স্ব স্ব প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য এবং প্রকল্পের কার্যক্রম সম্পর্কে উপস্থাপন করেন। ক্লাইমেট ব্রিজফান্ড (সিবিএফ) এর অর্থায়নে এবং জার্মান কো-অপারেশনের সহযোগিতায় সিরাজগঞ্জ পৌরসভায় প্রকল্প তিনটি URMI, ERCC এবং ERP বাস্তবায়ন করবে যথাক্রমে এসকেএস ফাউণ্ডেশন, এনডিপি এবং ব্র্যাক।

প্রকল্পগুলোমূলত জলবায়ুর প্রভাব এবং কোভিড-১৯ এর প্রভাবজনিত ক্ষয়ক্ষতি  কাটিয়ে উঠার লক্ষ্যে সিরাজগঞ্জ পৌরসভার ১৩টি ওয়ার্ডের প্রান্তিক ও বিপদাপন্ন পরিবারসমূহের দক্ষতা উন্নয়নের পাশাপাশি অর্থনৈতিক, ওয়াশ, কর্মসংস্থান, আবাসনসহ স্বাস্থ্য ও পুষ্টির উন্নয়নে কাজ করবে।

সভাপতির বক্তব্যে পৌর মেয়র বলেন, নানা সমস্যায় জর্জরিত সিরাজগঞ্জ পৌরসভার উন্নয়নে প্রকল্পসমূহ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সিরাজগঞ্জ পৌরসভার উন্নয়নে আমরা বাস্তবায়নকারী সংস্থাসমূহের সাথে যৌথভাবে কাজ করবো। সিরাজগঞ্জ পৌরসভাকে প্রকল্পের আওতাভূক্ত করার জন্য আমি এসকেএস ফাউণ্ডেশন, এনডিপি এবং ব্র্যাককে ধন্যবাদ জানাচ্ছি। প্রকল্পগুলোর সুষ্ঠভাবে বাস্তবায়নে সংশ্লিষ্ট ওয়ার্ডের কমিশনারের সহিত সমন্বয় করে কাজগুলো পরিকল্পিতভাবে বাস্তবায়নের পরামর্শ প্রদানের পাশাপাশি পৌরসভার পক্ষ থেকে সবধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়