• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-১১-২০২২, সময়ঃ সন্ধ্যা ০৬:১৭
  • ১০৩ বার দেখা হয়েছে

সুরের মূর্ছনায় মোহনার ১৪৮তম সংগীত সন্ধ্যা

সুরের মূর্ছনায় মোহনার ১৪৮তম সংগীত সন্ধ্যা

মোদাচ্ছেরুজ্জামানমিলু ►

নিয়মিত মাসিক সাংস্কৃতিক অনুষ্ঠান মানেই গাইবান্ধার মোহনা নামের একটি সাংস্কৃতিক সংগঠনের নিয়মিত আয়োজন। এই আয়োজন মানেই শুদ্ধ সংগীতের আসর যা অনুষ্ঠিত হয় গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রতিমাসের প্রথম শুক্রবার। 

এরই ধারাবাহিকতায় শুক্রবার গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সন্ধ্যায় অনুষ্ঠিত হলো মোহনার ১৪৮তম সংগীতের আসর। এবারে গান গেয়েছেন জয়পুরহাটের পারভেজ দুলাল এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জে রতনু রায়। দুজনেই বেতার ও টেলিভিশনের শিল্পী এবং তাদের বেশ ভালো খ্যাতি রয়েছে সংগীতাঙ্গনে। বিশিষ্ট কবি, সাহিত্যিক ও সাংবাদিক অধ্যাপক অমিতাভ দাশ হিমুনের উপস্থাপনায় বরাবরের মতো আমাদেও মাঝে থেকে যারা না ফেরার দেশে চলে গেছেন তাঁদেও প্রতি সম্মান ও শ্রদ্ধায় সকলে দাঁড়িয়ে কিছুক্ষণ নিরবতা পালন করেন।

অনুষ্ঠানের মূল পর্বে যাওয়ার আগে কিছু আনুষ্ঠানিকতার মধ্যে ছিলো আমন্ত্রিত শিল্পীদেও ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেওয়া এবং অতিথি হিসেবে ফুলেল শুভেচ্ছা দেওয়া হলো গাইবান্ধা সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মো. শফিকুর ইসলামকে, গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থা (গানাসাস) এর নবনির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হানিফ বেলালকে এবং রংপুর বিভাগীয় লোকজ ও সাংস্কৃতিক উৎসবে সম্মননা প্রাপ্তি উপলক্ষে মোহনার সহকারী পরিচালক সিরাজুল ইসলাম সোনাকে ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়। ফুলেল শুভেচ্ছা দিয়েছেন মোহনার পরিচালক শাহ্ মশিউর রহমান, মোহনার স্টিয়ারিং কমিটির সদস্য প্রমতোষ সাহা এবং খাজা সুজন। 

আয়োজনের দ্বিতীয় পর্বে শুরু হয় পারভেজ বাবুল ও তনু রায়ের গন। তনু রায় গান গেয়েছেন লতা মুঙ্গেস করের, মিতালি মুখার্জীর ও বাংলাদেশের সিনেমার গানসহ অন্যান্য গান। অপর দিকে পারভেজ বাবুল গান গেয়েছেন মান্না দে এর মাহামুদুন্নবী’র, বাপ্পি লাহিড়ীর এবং অন্যান্য কয়েকটি গান। দুজনেই দর্শকদের দারুণ ভালোবাসা পেলেন। যন্ত্র সংগীতের শিল্পীরা প্রতিবারেই সুরের সাথে তাল মিলিয়ে শতভাগ পরিপূর্ণতা এনে দেন। কিন্তু এবারে যেন আরো বেশি চমক দেখানো ছিলো এই যন্ত্র শিল্পীদের। তবলায় ছিলেন মাহমুদ সাগর মহব্বত, কি বোর্ডে ছিলেন এসএম স্বাধীন, প্যাডে মানিক বর্মন এবং গিটারে তানভির মাহতাব। 

অনুষ্ঠান শেষে শিল্পীদের সম্মাননা স্বরূপ ক্রেস্ট প্রদান করা হয়। পারভেজ দুলালকে ক্রেস্ট দিয়েছেন এক সময়ের মোহনার নিয়মিত দর্শক ও সমাজ সেবা অফিসার গোলাম ফারুক এবং তনু রায়কে ক্রেস্ট দিয়েছেন গাইবান্ধার এক সময়ের তুখোড় তবলা শিল্পী গোলাম ফারুক রানা।  

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়