• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১-১-২০২৩, সময়ঃ বিকাল ০৩:৩৮
  • ৪৭ বার দেখা হয়েছে

সৈয়দপুরে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত

সৈয়দপুরে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ►

সারাদেশের মত নীলফামারীর সৈয়দপুরেও নতুন শিক্ষা বর্ষের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হয়েছে। রবিবার (১ জানুয়ারী) সকালে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ উপলক্ষে বই বিতরণ উৎসবের আয়োজন করা হয়। 

এর মধ্যে প্রধান অনুষ্ঠানের আয়োজন করা হয় উপজেলার স্বনামধন্য ও ব্যতিক্রমী নারী শিক্ষা প্রতিষ্ঠান তুলশীরাম সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসবের উদ্বোধন করেন সংরক্ষিত নারী এমপি রাবেয়া আলিম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান, মাধ্যমিক শিক্ষা অফিসার আবু সাইদ মো. আব্দুল ওয়াহিদ, প্রাথমিক শিক্ষা অফিসার শাহজাহান মন্ডল। 

সকাল ১১ টায় স্কুল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাসিমা বানু। অনুষ্ঠান সঞ্চালনা করেন তুলশীরাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুল ইসলাম। এরপর সাংষ্কৃতিক অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশে হয়। এসব কার্যক্রমে শিক্ষক শিক্ষার্থীরা ও সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন। 

এদিকে সকাল ৯ টা থেকে দিনব্যাপী বিভিন্ন স্কুল ও মাদরাসায় বই বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। এসবের মধ্যে সানফ্লাওয়ার স্কুল ও সামসুল হক মেমোরিয়াল একাডেমীসহ বেশ কিছু প্রতিষ্ঠানের উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন।  

প্রাথমিক শিক্ষা অফিসার শাহজাহান মন্ডল জানান, এবার প্রায় ৩৬ হাজার প্রাথমিক শিক্ষার্থীকে নতুন বই দেয়া হচ্ছে। এর মধ্যে সরকারী প্রাথমিক বিদ্যালয় সমুহের ১৮ হাজার। বাকিগুলো কিন্ডারগার্টেন ও বেসরকারী স্কুলের শিক্ষার্থী। তিনি বলেন, প্রথম ও পঞ্চম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের ফুলসেট, দ্বিতীয় তৃতীয় শ্রেণীর ১ টি করে এবং চতুর্থ শ্রেণীর ৩ টি করে বই দেয়া হয়েছে। বাকি বই এমাসেই পর্যায়ক্রমে দেয়া হবে। 

মাধ্যমিক শিক্ষা অফিসার আবু সাইদ মো. আব্দুল ওয়াহিদ কোন তথ্য দিতে পারননি। তিনি বই বিতরণ করতে আসলেও জানেননা শিক্ষার্থী কতজন আর কতগুলো বই এসেছে বা চাহিদা কতটার? ফলে এসংক্রান্ত তথ্য জানা যায়নি। তিনি বলেন, যে অফিস স্ট্যাফ বই বিতরণ করেছে সেই জানে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়