• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৫-১০-২০২২, সময়ঃ বিকাল ০৪:৩২
  • ৯৩ বার দেখা হয়েছে

সৈয়দপুরে ক্যাম্পবাসী মেধাবী শিশুদের শিক্ষার প্রসার ও জীবনমান উন্নয়নে ফেলোশিপ প্রদান 

সৈয়দপুরে ক্যাম্পবাসী মেধাবী শিশুদের শিক্ষার প্রসার ও জীবনমান উন্নয়নে ফেলোশিপ প্রদান 

শাহজাহান আলী মনন, সৈয়দপুর ►

নীলফামারীর সৈয়দপুরে উর্দুভাষী ক্যাম্পসমুহে বসবাসকারী মেধাবী শিশুদের শিক্ষার প্রসার ও জীবনমান উন্নয়নে ফেলোশিপ প্রদান করা হয়েছে। আল ফালাহ নামে একটি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার তত্বাবধানে ও আমেরিকান দাতব্য সংস্থা আহমেদ ফ্যামিলি ফাউন্ডেশনের অর্থায়নে এই আর্থিক সহায়তা দেয়া হয়। 

সৈয়দপুর পৌরসভার কমিউনিটি সেন্টারে গত সোমবার (২৩ অক্টোবর) বিকালে আয়োজিত এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন, আহমেদ ফ্যামিলি ফাউন্ডেশনের চেয়ারম্যান আমেরিকা প্রবাসী হুসসাম আহমেদ এবং তার সফর সঙ্গী  আমেরিকা প্রবাসী শফি আহমেদ, অ্যাওয়ার্ড বাংলাদেশের সভাপতি, আল আরাফা ইসলামী ব্যাংকের ডাইরেক্টর নেয়াজ আহমেদ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফায়সাল রায়হান, সৈয়দপুর পৌরসভার মেয়র রফিকা আক্তার জাহান, আলফালা বাংলাদেশের স্থানীয় সমন্বয়ক, কাউন্সিল অফ মাইনোরিটি চিফ এক্সিকিউটিভ আন্তর্জাতিক মানবাধিকার নেতা খালিদ হোসেন, উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজিক ইকবাল প্রমুুখ।

অনুষ্ঠানে গরিব মেধাবী ৫০ ছাত্র-ছাত্রীদের মাঝে মাসিক হারে আর্থিক সহায়তা প্রদান করেন অতিথিবৃন্দ। এতে ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণীর পর্যন্ত শিক্ষার্থীকে প্রতিমাসের ৫০০ টাকা করে চার মাসের ২০০০ টাকা এবং এইচএসসি থেকে অনার্স পর্যন্ত প্রতি মাসের এক হাজার করে চার মাসের ৪০০০ টাকা করে প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়